”ন্যামের” অষ্টাদশ শীর্ষ সম্মেলন নিয়ে মঙ্গলবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: আজারবাইজানে অনুষ্ঠিত জোট নিরপেক্ষ আন্দোলন (ন্যামের) অষ্টাদশ শীর্ষ সম্মেলন নিয়ে আগামী কাল মঙ্গলবার (২৯ অক্টোবর) সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওইদিন বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। যা বরাবরের মতো দেশের বিভিন্ন সরকারী-বেসরকারী টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হবে।

আজ সোমবার (২৮ অক্টোবর) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়।

এর আগে প্রধানমন্ত্রী তার সঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে করে গতকাল রোববার সন্ধ্যা ৭টা ২০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছেন। এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

জাতিসংঘের পর সবচেয়ে বড় ফোরাম হিসেবে পরিচিত ১২০টি উন্নয়নশীল দেশের জোট ন্যাম,বাকুর কংগ্রেস সেন্টারে ২৫ ও ২৬ অক্টোবর ৫৮ বছরের পুরনো এ জোটের ১৮তম সম্মেলন অনুষ্ঠিত হয়। সদস্যভুক্ত দেশ ছাড়াও পর্যবেক্ষক দেশের রাষ্ট্র ও সরকার প্রধান, প্রতিনিধি, বিভিন্ন সংস্থার প্রধান ও প্রতিনিধিরা এ সম্মেলনে অংশ নেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.