বেগম জিয়া সর্বশেষ পরিস্থিতি জানালেন (বিএসএমএমইউ)’র পরিচালক

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভালো আছেন এবং তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক।

আজ সোমবার (২৮ অক্টোবর) দুপুর (বিএসএমএমইউ)’র ডা. মিল্টন হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

পরিচালক বলেন, ‘বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসকার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা তার কক্ষে গিয়ে তার সঙ্গে দেখার করার সুযোগ পান না। প্রায়ই তারা দীর্ঘ সময় অপেক্ষা করার পর ভেতরে ঢুকার অনুমতি না পেয়ে সেখান থেকে ফিরে আসেন।’

পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক আরও বলেন, ‘আর্থাইটিসের চিকিৎসার জন্য খালেদা জিয়াকে আমাদের আন্তর্জাতিক মানের চিকিৎসকরা যেসব পরামর্শ দিয়েছেন, সেসব বিষয়ে তিনি কোনও সাড়া দেননি। তাই তাকে আগের ব্যবস্থাপনায় চিকিৎসা দেওয়া হচ্ছে।’

এ সময় খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও বিএসএমএমইউর মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. জিলন মিঞা সরকার, অ্যান্ডোক্রাইনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. ফরিদ উদ্দিন, রিউমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হকসহ অন্য চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও ৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন খালেদা জিয়া।

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বন্দি রাখা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.