নোয়াখালী সুবর্ণচরে স্কাউট গ্রুপের সড়ক দুর্ঘটনা রোধে জেব্রা ক্রসিং ও স্পিড ব্রেকারে সাদা রং দিয়ে নির্ধারণ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সুবর্ণচর উপজেলার সোনাপুর-চেয়ারম্যান ঘাট সড়কে চরবাটা খাসেরহাট রাস্তার মাথায় জিরো পয়েন্টে জনগণের স্বার্থে সৈকত সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ সড়ক দুর্ঘটনা রোধে জেব্রা ক্রসিং ও স্পিড ব্রেকারে সাদা রং দিয়ে নির্ধারণ করেছেন।

এছাড়াও সামাজি কর্মকান্ডের সাথে সম্পৃক্ত থাকেন সৈকত সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ। তাদের সামাজিক কার্যক্রম অব্যাহত রেখেছে সুচনালগ্ন থেকেই। বাল্য বিয়ে রোধ, মাদক বিরোধী, স্বাস্থ্য সচেতনতা, ঘূর্ণিঝড়, সমাজ উন্নয়ন, পরিষ্কার পরিচ্ছন্নতা, ও উদ্ধারকাজ সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম।

এধারা অব্যাহত রেখে গত (৫ মে) রবিবার বিকাল ৪:০০টায় চরবাটা খাসেরহাট রাস্তার মাথায় জিরো পয়েন্টে সড়ক দুর্ঘটনা রোধে জেব্রা ক্রসিং ও স্পিড ব্রেকারে সাদা রং করে। এই ধরনের উদ্দেশ্য মূলক সমাজ সচেতনতা ও সকল কার্যক্রমের জন্য প্রতিনিয়ত প্রস্তুত থাকেন।

তারা বলেন, রোভার স্কাউটের মুল মটো হচ্ছে সেবা। এই সেবার সাথে তালমিলিয়ে নিজ উদ্যোগে, নিজ অর্থায়নে কয়েকজন রোভার স্কাউট সদস্য ইউনিফর্ম ও সিভিলে এ কাজে অংশ নেন। অংশগ্রহণকারীরা হলেন রোভার মেট ইব্রাহিম খলিল, সাফায়েত মোহাম্মদ আব্দুল্ল্যাহ ও রোভার সদস্য আবিদ হাসান, আবদুল হান্নান, মনিরুজ্জামান রাশেদ।

রাস্তার ক্রসিং রং করার সময় চালক, পথচারী ও স্থানীয় মানুষ বিভিন্নভাবে সহায়তা করে। তাৎক্ষণিক ভাবে এক উপস্থিত চালক বিটিসি চ্যানেল নিউজ কে জানান, অনেক সময় স্পিড ব্রেকারে সাদা রং না থাকায় ড্রাইভার পিছঢালা রাস্তায় স্পিড ব্রেকার না বুঝেই গতির উপর গাড়ি চালিয়ে চলে যান। ফলে অনেক সময় দুর্ঘটনা স্বীকার হয় পথচারী। বিশেষ করে নতুন রাস্তায় যেসব ড্রাইভার আসেন।

উল্লেখ্য যে, এই মোড় থেকে পশ্চিম দিকে স্থানীয় জামে মসজিদ হয়ে চরজুবলী তে একটি রোড় যায়। যা আট কপালিয়ার সাথে সংযুক্ত। দক্ষিণ দিকে ভূঁইয়ার হাট হয়ে চেয়ারম্যান ঘাট ও ভুমিহীন বাজার পর্যন্ত। যেখান দিয়ে স্বর্ণ দ্বীপে সেনাবাহিনী নিয়মিত যাতায়াত করেন। উত্তর দিকে সুবর্ণচর উপজেলা-চরজব্বার থানা হয়ে নোয়াখালী জেলা সদর। এবং পূর্ব দিকে উপজেলার বৃহৎ বাজার গুলোর মধ্যে অন্যতম খাসের হাট বাজার। এর সাথে সৈকত সরকারি কলেজ ও বিভিন্ন শাখার ব্যাংক। ফলে এ সড়কটি খুবই ব্যস্ততম একটি সড়ক হিসেবে চিহ্নিত।

বাংলাদেশ স্কাউটস নোয়াখালী জেলা রোভার সম্পাদক মোহাম্মদ আব্দুল জলিল (অনলাইন বিটিসি নিউজ চ্যানেল ডটকম) কে জানান, আমার জেলা ইতিমধ্যে তাদের বিভিন্ন কার্যক্রমের কারণে প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড, সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড, জাতীয় শিক্ষা সপ্তাহ শ্রেষ্ঠ রোভার স্কাউট নির্বাচিত ও অন্যান্য অ্যাওয়ার্ড ইত্যাদি সহযোগীতা করে থাকি। আসলে এটা আমার জন্য সত্যিই গর্বের। আশা করি আমার রোভার স্কাউট সদস্যরা মানবের সেবায় অব্যাহত থাকবে। এজন্য দরকার সংশ্লিষ্টদের সহযোহিতা।

সংবাদ  প্রেরক  বিটিসি  নিউজ  এর নোয়াখালী  প্রতিনিধি  ইব্রাহিম খলিল।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.