নেইমারের পর আবারও বার্সেলোনার খেলোয়াড় কেড়ে নিচ্ছে পিএসজি

বিটিসি স্পোর্টস ডেস্ক: কিলিয়ান এমবাপ্পে থাকতে চাইছেন। কিন্তু পিএসজি তাঁকে এখনই বিক্রি করতে চাইছে। রেয়াল মাদ্রিদকে আকারে-ইঙ্গিতে বলছে এ মৌসুমেই যেন নিয়ে যায় এমবাপ্পেকে। ওদিকে এমবাপ্পে থাকুক আর নাই থাকুক, দলের আক্রমণের ধার বাড়াতে বার্সেলোনা থেকে টেনে নিতে চাইছে ওসমানে দেমবেলেকে।
এবং এই দলবদলের ক্ষেত্রে বার্সেলোনার সঙ্গে আলোচনায় বসার কোনো ধার ধারবে না পিএসজি। নেইমারকে যেভাবে নিয়ে গিয়েছিল অর্থাৎ রিলিজ ক্লজের পুরোটা দিয়ে নিয়ে যেতে চাইছে তাকে।
প্যারিস ভিত্তিক সংবাদমাধ্যম আরএমসি স্পোর্ত বলছে, দেমবেলের রিলিজ ক্লজের পুরোটা অর্থাৎ ৫ কোটি ইউরো দিয়ে ফ্রেঞ্চ উইঙ্গারকে প্যারিসে নিতে চায় পিএসজি। আগামী ৩১ জুলাই রিলিজ ক্লজ ৫ থেকে ১০ কোটি হয়ে যাবে, তাই তার আগেই কাজটা করতে চাইছে পিএসজি।
আর্থিক কারণে মেসিকে ফেরাতে পারেনি বার্সেলোনা। আর্থিক পরিস্থিতি সামাল দিতে সময় চেয়েছিল তারা, কিন্তু ২০২১ সালের পর আবার নিজের ভাগ্য বার্সেলোনার আর্থিক অব্যবস্থাপনার ওপর ছেড়ে দিতে রাজি হননি মেসি।
এখন পর্যন্ত মেসির সিদ্ধান্ত সঠিক বলেই মনে হচ্ছে। কারণ, দলবদলের প্রায় অর্ধেক সময় চলে গেলেও এখনো কোনো খেলোয়াড় বিক্রি করতে পারেনি বার্সেলোনা। বিক্রির তালিকায় বহু  খেলোয়াড় থাকলেও দেমবেলে সেখানে নেই। গত মৌসুমে ক্লাব তাঁকে বিক্রির বহু চেষ্টা করলেও কোচ শাভি এরনান্দেস কোনোভাবেই ফ্রেঞ্চ উইঙ্গারকে ছাড়েননি। এবারও তাঁকে ছাড়ার ইচ্ছা নেই শাভির।
পিএসজি তাই বার্সেলোনাকে রাজি করানোর পেছনে কোনো সময় ব্যয় করছে না। সরাসরি খেলোয়াড়ের কাছেই প্রস্তাব নিয়ে গেছে। বার্সেলোনা এমবাপ্পের সঙ্গে চুক্তি নবায়নের সময় অদ্ভূত এক শর্তে রাজি হয়েছিল। আর তা হলো কোনো দল যদি তাঁকে ২০২৩ সালের জুন ও জুলাই মাসে রিলিজ ক্লজ দিয়ে নিয়ে যায়, তবে ৫ কোটি ইউরোর অর্ধেক অর্থাৎ ২ কোটি ৫০ লাখ ইউরো দেমবেলে ও তাঁর এজেন্ট পাবেন!
দেমবেলে অবশ্য বরাবরই বার্সেলোনায় থাকতে চেয়েছেন। ক্লাবও ২০২৭ পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়াতে চেয়েছে। কিন্তু কিছুদিন আগে লা ভেঙ্গারদিয়ায় দেমবেলেই জানিয়েছেন, আর্থিক কারণে খেলোয়াড় নিবন্ধনে সমস্যা হচ্ছে বার্সেলোনার।
এদিকে ফুত মারকাতো বলছে, দেমবেলের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করে ফেলেছে পিএওসজি। যদি লে’কিপকে পিএসজির পক্ষ থেকে জানানো হয়েছে, এ খবর ভুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.