নিষেধাজ্ঞা উপেক্ষা করেই ভোট গ্রহনের প্রস্তুতি

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করেই ভোটের প্রস্তুতি নেয়ার অভিযোগ উঠেছে নির্বাচন কমিটির বিরুদ্ধে। পঞ্চগড় বাজার পাইকারী কাঁচামাল ব্যবসায়ী সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণের দিনক্ষণ নির্ধারণ করা হয় ২০ জানুয়ারি। কিন্তু এর আগেই ব্যবসায়ীদের একাংশের করা একটি মামলার পরিপ্রেক্ষিতে ধার্যদিনে ভোটগ্রহণে নিষেধাজ্ঞা দেয় আদালত।
বৃহস্পতিবার রাতে পঞ্চগড় জেলা রিপোর্টাস ক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন কয়েকজন কাঁচামাল ব্যবসায়ী। আদালতের নির্দেশনা মতে ভোটগ্রহণ স্থগিতের দাবি জানান তারা।
এর আগে, গত বুধবার (১৮ জানুয়ারি) নির্বাচন স্থগিতের দাবিতে ১১ জনকে বিবাদি করে আদালতের শরনাপন্ন হন ১৩ জন ব্যবসায়ী। সেদিন মামলাটি আমলে না নেয়ায় ১৯ জানুয়ারি পূণরায় মিস আপিল করলে আদালত নির্বাচন স্থগিতের আদেশসহ বিবাদীদের বিরুদ্ধে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর আদেশ দেন।
বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবি এ্যাড. মাহফুজ হোসাইন রুপক।
মামলা সূত্রে জানা যায়, সমিতিতে পূর্বে ১০৩ জন সদস্য ছিলো। পরে গত ২১ সালে ১৮ আগষ্ট সিদ্ধান্ত হয় নতুন সদস্য অন্তর্ভুক্ত করণের। সমিতির শর্ত অনুযায়ী আরও ১২২ জন ব্যবসায়ী সদস্য হন এখানে। সমিতির নিয়ম অনুযায়ী তারা ব্যবসা করেও আসছিলেন। এদিকে, গত ২২ সালের ৬ নভেম্বর নতুন সদস্যদের সদস্যপদ বাতিল করে দেয় সমবায় কার্যালয়।
পরে গত ২০ ডিসেম্বর এই ১২২ জনকে বাদ দিয়েই ভোটার তালিকা প্রণয়ন করে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। কতিপয় ব্যবসায়ী সমবায় কার্যালয়ের সঙ্গে যোগসাজস করে নতুন সদস্যদের বাদ দিচ্ছে- এমন অভিযোগ ভুক্তভোগিদের।
সংবাদ সম্মেলনে ওছমান গণি নামের এক ব্যবসায়ী বলেন, সমিতির বর্তমান সভাপতি এবং সম্পাদক চান আমরা সমিতির সদস্য হই। কিন্তু নতুনদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত না করতে উঠে পড়ে লাগছে কতিপয় ব্যবসায়ী। তারা সমবায় কার্যালয়ের কর্মকর্তাদের ম্যানেজ করে এসব করছেন। এই নির্বাচন স্থগিত করে একটি সুরাহার দাবি জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন- সমিতির সভাপতি শাজাহান আলী, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ব্যবসায়ী মিঠু মিয়া, ইয়াসিন আলী প্রমূখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.