নিউইয়র্কে ধর্মঘটে ৭১০০ নার্স

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের দুটি বৃহত্তম হাসপাতালের সাত হাজার ১০০ নার্স ধর্মঘটে যোগ দিয়েছেন। বেতন ভাতা বৃদ্ধি, পর্যাপ্ত জনবল নিয়োগ এবং কাজের পরিবেশ উন্নত করার দাবিতে সিটি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ব্যর্থ হওয়ার প্রেক্ষাপটে নার্সরা গতকাল সোমবার থেকে ধর্মঘট শুরু করেন।
এর আগে রোববার গভীর রাত পর্যন্ত নিউইয়র্ক স্টেট নার্সেস অ্যাসোসিয়েশনের সঙ্গে কর্তৃপক্ষের আলোচনা চলে। কিন্তু আলোচনা ব্যর্থ হওয়ার পর নিউইয়র্কের ব্রঙ্কস কাউন্টির মন্টিফিওরে মেডিকেল সেন্টারের ৩ হাজার ৫০০ এবং ম্যানহাটনের মাউন্ট সিনাই হাসপাতালের ৩ হাজার ৬০০ নার্স ধর্মঘট শুরু করেন।
নার্সেস ইউনিয়নের কর্মকর্তারা বলছেন, আমেরিকায় যে ব্যাপকভাবে মুদ্রাস্ফীতি ঘটেছে তার সঙ্গে তাল মেলানোর জন্য তারা বেতন ভাতা বৃদ্ধির দাবি তুলেছেন।
এ ছাড়া হাসপাতালগুলোতে দিন দিন লোকবল কমে যাওয়ার কারণে অনেক বেশি রোগী দেখাশোনা করতে হচ্ছে। এতে করে তাদের উপর অত্যধিক চাপ সৃষ্টি করেছে।
ধর্মঘটে যোগ দেওয়া একজন নার্স বলেন, ‘আমরা দুই বছর আগে করোনা মহামারির সময় হিরো ছিলাম। সবকিছু যখন থেমে আসছিল তখন আমরা সামনের সারিতে ছিলাম। এখন আমরা একটু থেমে হাসপাতাল কর্তৃপক্ষকে বোঝাতে চাই যে, এই কর্মবিরতির অর্থ কী হাসপাতাল এবং রোগীদের জন্য।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.