নাফনদীতে পাচারকালে সাড়ে ৬ কোটি টাকার আইস-ইয়াবা সহ আটক-২

বিশেষ প্রতিনিধি: দেশ ও জাতির কল্যানার্থে বিরতিহীন অভিযানের মাধ্যমে মাদক, সন্ত্রাস, অস্ত্র ও জঙ্গিবাদ নির্মূল’সহ দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট। এই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে সারা দেশব্যাপী র‍্যাব, আর্মি, পুলিশ, বিজিবির বিভিন্ন ইউনিট কতৃক যথারীতি অভিযান চলমান রয়েছে।
এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফের নাফনদীর জালিয়ারদ্বীপে অভিযান চালিয়ে ৬ কোটি ৩৫ হাজার টাকা মূল্যের ১ কেজি ৪০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৪০ হাজার পিস ইয়াবাসহ দুইজন মিয়ানমার নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় ১টি কাঠের নৌকা ও ১টি মোবাইল ফোন জব্দ করা হয়। আজ বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ২০২২ ইং টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, বৃহস্পতিবার টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকা বিআরএম-৮ হতে আনুমানিক ২ কিলোমিটার উত্তর-পূর্ব দিকে জালিয়রদ্বীপ এলাকায় পাশ্ববর্তী নাফনদীর সীমান্ত দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে বলে নির্ভর যোগ্য সুত্রে একটি গোয়েন্দা তথ্য পাওয়া যায়।
এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর হতে একটি বিশেষ টহলদল নাফনদীর জালিয়ারদ্বীপের কৌশলগত অবস্থান গ্রহণ করে দীর্ঘ সময় ধরে অপেক্ষারত থাকে। কিছুক্ষণ পর বিজিবি টহলদল একজন ব্যক্তিকে জালিয়ারদ্বীপের পার্শ্বে  নাফনদীতে ছদ্মবেশ ধারণ করে নাফনদীতে কাঠের নৌকা করে জাল দিয়ে মাছ ধরতে দেখতে পায়। এসময় মিয়ানমার থেকে একজন চোরাকারবারীকে সাঁতরিয়ে নাফনদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়ারদ্বীপে ওই জেলের কাছে এসে একটি বস্তা হস্তান্তর করলে পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল ওই দুই জনকে চারদিক থেকে স্পীডবোটের মাধ্যমে ঘেরাও করে আটক করে। তিনি আরও জানান, এসময় তাদের নিকট থেকে একটি বস্তা উদ্ধার করা হয়।
উক্ত বস্তা থেকে ১ কেজি ৪০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৪০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এছাড়া মাদক পাচারে ব্যবহৃত ১টি কাঠের নৌকা ও ১টি মোবাইল ফোন জব্দ করা হয় । জব্দকৃত মাদকের আনুমানিক মূল্য ৬ কোটি ৩৫ হাজার টাকা। আটককৃতরা হলেন- টেকনাফ হ্নীলা ইউনিয়নের ২৪ নম্বর মোচনী ক্যাম্পের মো. আবুল কাশেমের ছেলে মো. সিরাজুল ইসলাম (২৮) ও ২৬ নম্বর জাদিমোড়া ক্যাম্পের বাসিন্দা মো. ফারুক আহমেদের ছেলে সৈয়দ সালাম (৩৮)।
এ ঘটনায় উদ্ধারকৃত আইস ও ইয়াবাসহ আটককৃত রোহিঙ্গাদের দেশের প্রচলিত সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের পূর্বক টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.