নাটোর সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের বরণ ও শিক্ষা ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

নাটোর প্রতিনিধি: নাটোর রাণী ভবানী সরকারি মহিলা কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ও শিক্ষা ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ জানুয়ারী) বেলা ১১টায় কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
কলেজের অধ্যক্ষ প্রফেসার মঞ্জুরা খানমের সভাপতিত্বে এ উপলক্ষে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্য অতিথিদের বক্তব্য দেন, নাটোরের পুলিশ সুপার সাইফুর রহমান, নাটোর পৌরসভার মেয়র- উমা চৌধুরী জলি, নাটোর জজ কোর্টের পিপি এডভোকেট সিরাজুল ইসলাম।
অনুষ্ঠানের প্রধান অতিথি শিমুল (এমপি) বলেন, স্বাধীনতার পরে নারীদের পরিচয় সংকটের প্রেক্ষাপটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের নাম ও ধানমন্ডির ৩২ নম্বর বাসভবনের ঠিকানার কথা বলেন। সেই থেকে এদেশে নারীর ক্ষমতায়ন শুরু হয়। এই ধারাকে বেগবান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষাসহ দেশের উন্নয়ন, বিশেষ করে নারীর ক্ষমতায়নে আমাদের দেশ বিশ্বে রোল মডেল। ডিজিটাল বাংলাদেশের সফলতার পথ পরিক্রমায় উন্নয়নের কাংখিত ‘স্মার্ট বাংলাদেশ’ এর লক্ষ্যে দেশ এগিয়ে যাবে। এই লক্ষ্য পূরণে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে শাণিত হয়ে স্মার্ট অর্থাৎ মেধাবী প্রজন্ম হয়ে গড়ে উঠতে হবে।
ওরিয়েন্টেশনে কলেজের অনার্স শিক্ষাক্রমের ছয়টি বিষয়ের নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।
পরে মনোজ্ঞ এক সাংস্কৃকিত অনুষ্টানের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি সমাপ্ত করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.