নাটোর সমিতির বাস চলাচল বন্ধ

নাটোর প্রতিনিধি:  দুই পরিবহন মালিক সমিতির দ্বন্দ্বের জেরে উত্তরাঞ্চেল চলাচলকারী নাটোর মালিক সমিতির বাস চলাচল বন্ধ করে দিয়েছে সিংড়া মোটর মালিক সমিতি। এ নিয়ে পর¯পর পাল্টাপাল্টি অভিযোগ করেছে দুই সমিতি। এতে করে চরম দুর্ভোগে পড়েছে নাটোর-বগুড়া মহাসড়কের বাস যাত্রীরা।

নাটোর জেলা বাস মালিক সমিতির অভিযোগ, নাটোর মালিক সমিতির সিংড়া ও বগুড়াগামী ১২টি মিনিবাস ও ১৫-১৮টি বাস  আজ সোমবার সকাল থেকে সিংড়া বাসস্ট্যান্ড এলাকায় আটকে দিয়েছে সিংড়া মোটর মালিক সমিতি। এতে কয়েক হাজার যাত্রী দুর্ভোগের শিকার হচ্ছেন।

জানা যায়, গত বুধবার সিংড়া মোটর মালিক সমিতির সাধারণ সস্পাদক হাসান ইমামের মালিকানাধীন সিংড়া এলিগ্যান্স পরিবহনের একটি গাড়ি নাটোর বাস-মিনিবাস মালিক সমিতি নাটোরের মাদ্রাসা মোড়ে আটকে দেয়।

কারণ হিসেবে সমিতির কর্তারা জানায়, রাজশাহী ও নাটোর মালিক সমিতির কোনপ্রকার পূর্বানুমতি না নিয়ে সিংড়া-নাটোর ও সিংড়া-রাজশাহী রুটে বাস চলাচল শুরু করে সিংড়া মোটর মালিক সমিতি।

এরই জেরে পাঁচদিন পর আজ সোমবার সকালে নাটোর মালিক সমিতির বাসগুলো সিংড়ায় আটকে যাত্রীদের নামিয়ে দেয় সিংড়া মোটর মালিক সমিতি।

এতে করে বগুড়া-রংপুরগামী যাত্রীরা প্রচন্ড ভোগান্তির শিকার হয়।

তোফাজ্জল হোসেন ও আবুল খায়ের নামের রাজকীয় পরিবহনের দুই যাত্রী সিংড়া বাসস্ট্যান্ডে অভিযোগ করেন, টিকেট কেটে বগুড়ার উদ্দেশ্যে রওনা হলেও সিংড়া বাজারে তাদের গাড়ি থেকে নামিয়ে দেয়া হয়। মাঝপথে বাস চলাচল বন্ধ করে দেয়ায় বাধ্যহয়েই বগুড়াগামী অন্য বাসের জন্য অপেক্ষা করতে হচ্ছে।

একইভাবে বগুড়াগামী নাবিলা পরিবহন, জিলানী পরিবহন, ঐশী পরিবহন, জননী পরিবহন, ৎমেহেদী পরিবহনসহ বেশ কয়েকটি বাস সিংড়ায় আটকে যাত্রী নামিয়ে দেয়া হয়।

নাটোর বাস-মালিক সমিতির সাধারণ  সস্পাদক সাজেদুল ইসলাম সাগর বিটিসি নিউজকে বলেন, গায়ের জোরে সিংড়ার তথাকথিত মোটর মালিক সমিতি নাটোর সমিতির বাস চলাচল বন্ধ করেছে।

সিংড়ার কোন যাত্রীকে নাটোরের বাসগুলোতে উঠতে দেয়া হচ্ছে না। তাদের স্বেচ্ছাচারিতায় যাত্রীদের ভোগান্তি বেড়েছে। নাটোর বাস মালিক সমিতি এই আচরণকে প্রশ্রয় দেবে না। আমরা স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

সিংড়া মোটর মালিক সমিতির সাধারণ সস্পাদক হাসান ইমাম পাল্টা অভিযোগ করে বলেন, তার সমিতি কোন বাস চলাচল বন্ধ করেনি। নাটোরের বাসগুলো যাত্রী নামিয়ে স্বেচ্ছায় ফিরে যাচ্ছে।

তিনি জানান, তার মালিকানাধীন সিংড়া এলিগ্যান্সের বাস আটকে ও কয়েকটি কাউন্টার বন্ধ করে বাস চলাচল বন্ধের সূত্রপাত করেছে নাটোর বাস মালিক সমিতি। এ নিয়ে জেলা প্রশাসন ও পুলিশের নিকট অভিযোগ করেও সাড়া মেলেনি।

এ ব্যপারে জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ বিটিসি নিউজকে বলেন, বাস চলাচল বন্ধের বিষয়টি জেনেছি। দুই সমিতিকে ডেকে পুরো বিষয়টি জেনে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.