নাটোর শহরে অধিগ্রহণকৃত ভুমির ন্যায্য মূল্য প্রদানের দাবীতে সংবাদ সম্মেলন


নাটোর প্রতিনিধি: ন্যায্যমুল্যে নাটোর শহরের সড়ক প্রশস্ত করণের জন্য অধিগ্রহণকৃত ভূমির ন্যায্য মূল্য নির্ধারণের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন অধিগ্রহণকৃত ভূমির মালিকরা।

আজ রবিবার (১৮ অক্টোবর) সকালে শহরের আলাইপুর এলাকায় একটি চাইনিজ রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রুহুল আমিন বাবু।

লিখিত বক্তব্যে বলা হয়, ভূমি অধিগ্রহণ বিদ্যমান আইনে অধিগ্রহণের ৩গুন বেশী মূল্য প্রদানের বিধান রয়েছে। যা বাস্তবতার এবং পারিপার্শিকতার সাথে মিল নেই।

তারা দাবী করেন ,সরকারী আইনে অধিগ্রহণের ক্ষেত্রে ৩গুন এবং ব্যক্তি পর্যায়ে ৪গুন মূল্যে অধিগ্রহণ করার সুযোগ রয়েছে। সুতরায় অধিগ্রহণকৃত জমির পিছনে ৪ গুন মূল্যে ভুমি অধিগ্রহণ করে আমাদের দেওয়া হোক।

সংবাদ সম্মেলনে বলা হয়, নিচাবাজার প্রধান মোড় এবং স্টেশন রোডের কোন জায়গা একই মূল্য হতে পারেনা। ভুমি অধিগ্রহণের অনেক পূর্বে নিচাবাজার থেকে আলাইপুর এলাকায় দুটি জায়গা বিক্রি হয়েছে। যার একটির মূল্য ৫৫ লাখ ৪৫ হাজার টাকা এবং অপরটির মূল্যপ্রতি শতাংশ ২৬ লাখ ৬৬ হাজার টাকা।

তারা বলেন, বাণিজ্যিক এলাকায় গুরুত্বপূর্ণ জায়গার মূল্য সরকার নির্ধারিত ৩গুণ বেশী মূল্যের চেয়ে অনেক অনেক বেশী। এমতাবস্থায় ভূমির ন্যায্যমূল্য নির্ধারণ ও ক্ষতি পূরণ প্রদানের জন্য প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের কাছে দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত মিল্লাদ হোসেন মিঠু ,ছায়াবাণী সিনেমা হল মালিক মাহবুবুর রহমান সোহেল,খাঁন মার্কেট আবু সাইদ, ইসলামীয়া হোটেল মালিক সিরাজুল ইসলাম, জলযোগ মিষ্টান্ন ভান্ডারের আহমেদুল কবির, জনতা ষ্টোরের প্রদীপ পোদ্দার, সুধী মিষ্টান্ন ভান্ডারের পলাশ কুমার ঘোষ সহ অধিগ্রহণকৃত ভুমির মালিকগণ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.