নাটোরে ৪৩ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল, আ’লীগের স্বতন্ত্র প্রার্থী ১৩ জন


নাটোর প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদীয় নির্বাচনে মনোনয়ন ফরম উত্তোলন ও দাখিলের শেষ দিন বৃহস্পতিবার নাটোরের মোট চারটি আসনে মোট ৪১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।
মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নিয়ে জেলা ও উপজেলা রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়ন পত্র দাখিল করেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি, নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এবং নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারি।
এছাড়া বুধবার দুপুরে উপজেলা রিটার্নিং কর্মকর্তার নিকট আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র দাখিল করেন নাটোর-৩ (সিংড়া) আসনের সংসদ সদস্য আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।
জানা গেছে, আনন্দ মিছিল ও উৎসাহ উদ্দীনার মধ্য দিয়ে নৌকায় চড়ে হাজার হাজার নেতা-কর্মী সমর্থকদের সাথে নিয়ে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র জমা দিয়েছেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকারের নিকট মনোনয়ন পত্র জমা দেন তিনি। এসময় এমপির মা ছকিনা বেগম ও স্ত্রী সায়েরা বানু, স্থানীয় উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গোকুল এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে নৌকায় চড়ে নেতাকর্মীদের উদ্যেশে বক্তব্য রাখেন বকুল এমপি। এসময় নেতাকর্মী সমর্থকরা আনন্দ মিছিল করা সহ নৌকার পক্ষে নানা স্নোগান দেন।
এছাড়া গতকাল বুধবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ। এছাড়া, আওয়ামীলীগ নেতা মরহুম মমতাজ উদ্দিনের ছেলে ও লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগর বিকালে উপজেলা রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়ন পত্র জমা দেবেন বলে জানা গেছে।

অন্যদিকে নাটোর- ২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু নাছের ভ’ঁইয়ার নিকট মনোনয়ন পত্র জমা দেন তিনি। এসময় তার নেতাকর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার।

এছাড়া নাটোর- ৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে আওয়ামী লীগের দুপুরে উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার আবু রাসেলে নিকট দলীয় মনোনয়ন পত্র জমা দেন বর্তমান সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারি।
সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা গেছে, মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে নাটোরের চারটি আসনে মোট ৪১ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এরমধ্যে আওয়ামী লীগ থেকে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন মোট ১৩জন। নাটোর-১ আসনে ১৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এরমধ্যে আওয়ামী লীগ থেকে চাচা-ভাতিজাসহ ৬জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। নাটোর- ২ আসনে মোট ৬ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এরমধ্যে নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ১ জন। নাটোর-৩ আসনে ১২জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। এরমধ্যে আওয়ামী লীগ থেকে স্বতন্ত্র রয়েছেন ২ জন প্রার্থী। নাটোর- ৪ আসনে মোট ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এরমধ্যে আওয়ামী লীগ থেকে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ৪জন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.