নাটোরে স্কুলের গেটে জলাবদ্ধতা, সড়ক অবরোধ করল বিক্ষুদ্ধ ছাত্ররা!

 

নাটোর প্রতিনিধি: নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের গেটে দীর্ঘ জলাবদ্ধতা দূর না করায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা রোববার সকালে স্কুলের পাশের নাটোর-রাজশাহী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। পরে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে জলাবদ্ধতা দূর করার প্রতিশ্রতি দিলে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা জানায়, ড্রেনেজ ব্যবস্থা ভাল না থাকায় দীর্ঘদিন থেকে স্কুল গেটের ভিতরে ও বাহিরে জলাবদ্ধ হয়ে আছে। জুতা স্যান্ডেল পরে কোন ছাত্র শিক্ষক বা অভিভাবক কারো পক্ষে পায়ে হেঁটে স্কুলে প্রবেশ করা সম্ভব হচ্ছে না। বিষয়টি নাটোর পৌরসভার মেয়র ও জেলা প্রশাসনকে বার বার জাানিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি।

শনিবার রোজার ছুটির পর স্কুল খুললে একই অবস্থা দেখতে পেয়ে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। রোববার সকালে মর্নিং শিফটের ক্লাস শুরু সকাল সাড়ে ৯টার দিকে স্কুল থেকে শত শত শিক্ষার্থী বেরিয়ে ও তাদের অভিভাবকরা স্কুলের পাশের নাটোর-রাজশাহী সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে জলাবদ্ধতা দূর করার প্রতিশ্রতি দিলে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা। তবে দ্রুত এই সমস্যার সমাধান না হলে আবরো বিক্ষোভের ঘোষণা দিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এ ব্যাপারে জানতে চাইলে প্রধান শিক্ষক আমজাদ হোসেন জলাবদ্ধতার কারনে ছাত্র শিক্ষক সকলের সমস্যার কথা স্বীকার করে বলেন, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলির সাথে তার কথা হয়েছে, খুব দ্রুত তিনি জলাবদ্ধতা দূর করার কার্যকর উদ্যোগ গ্রহন করবেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.