নাটোরে সাংসদ শহিদুলসহ ছয়জনের নামে মামলা

নাটোর প্রতিনিধি: এখতিয়ার বহির্ভূতভাবে নাটোরের লালপুর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আহ্বান ও কমিটি গঠনের অভিযোগে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সাংসদ শহিদুল ইসলামসহ ছয়জনের নামে মামলা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আদালতে এই মামলা করেন।
আদালত এ বিষয়ে অভিযুক্ত ব্যক্তিদের সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন।
গতকাল বুধবার বাদীপক্ষের আইনজীবী প্রসাদ কুমার তালুকদার এ তথ্য জানান।
আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ও সাধারণ স¤পাদক ইসাহাক আলী বাদী হয়ে গত মঙ্গলবার কমিটি গঠনের ওপর চিরস্থায়ী নিষেধাজ্ঞার বিষয়ে মামলা করেন।
মামলায় সাংসদ শহিদুল ইসলামসহ তাঁর পাঁচ অনুসারীকে আসামি করা হয়েছে। তাঁরা এখতিয়ার বহির্ভূতভাবে গঠনতন্ত্র লঙ্ঘন করে তৃণমূল (ওয়ার্ড কমিটি) পর্যায়ে ত্রিবার্ষিক সম্মেলন আহ্বান করে দলের নতুন কমিটি গঠন করছেন।
এ ক্ষেত্রে ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের অনুমতি নেওয়া হচ্ছে না। এতে দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে।
এ বিষয়ে কথা বলার জন্য সাংসদ শহিদুল ইসলামের মুঠোফোনে ফোন করা হলেও তিনি ধরেননি। তবে এ বিষয়ে সাংসদের সমর্থক ও এ মামলার অন্যতম আসামি লালপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আইনজীবী আলাউদ্দিন আলাল বলেন, তাঁরা মামলার বিষয়ে কিছুই জানেন না।
আদালতের নোটিশ পেলে তাঁরা জবাব দেবেন। তিনি আরও বলেন, মামলার বাদীপক্ষ সম্মেলন আহ্বান না করে অন্যায়ভাবে পুরোনো কমিটি নবায়ন করছে। বিষয়টি তাঁরা আদালতের কাছে তুলে ধরবেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.