নাটোরে সংরক্ষিত আসনের এমপি হতে দৌড়ঝাপ শুরু করেছে মা-মেয়েসহ হাফ ডজন নেত্রী

 

নাটোর প্রতিনিধি: নাটোরে সংরক্ষিত আসনের এমপিহওয়ার জন্য মা ও মেয়ে সহ আওয়ামীলীগের হাফ ডজন নারীনেত্রী দৌড় ঝাঁপ শুরু করেছেন। জাতীয় সংসদ নির্বাচন শেষহতেই তদবিরের জন্য প্রার্থীদের কেউ কেউ ঢাকায় গিয়েলবিং শুরু করছেন। সাধারণ আসনের নির্বাচনের পর শপথগ্রহণ ও মন্ত্রী পরিষদ গঠনের পর নাটোরের নারী নেত্রীদেরঅনেকেই ঢাকামুখি হয়েছেন।

তারা সংরক্ষিত আসনেরএমপি হওয়ার জন্য কেন্দ্রিয় নেতাদের কাছে তাদের ত্যাগেররাজনীতি  সম্পর্ক তুলে ধরে লবিং বা তদবির শুরু করেছেন।তবে দলীয় নেতা কর্মীদের দাবী শুরুতে মা ও মেয়ে সহ ৬জনের নাম শোনা গেলেও নারী আসনে সম্ভাব্য প্রার্থীরসংখ্যা আরো বাড়ার সম্ভাবনা রয়েছে।

এবার সংরক্ষিত আসনের এমপি হওয়ার দৌড়ে রয়েছেননাটোর-১ আসনে একাদশ জাতীয় নির্বাচনের মনোনয়নপ্রত্যাশী কেন্দ্রিয় আওয়ামী লীগের তথ্য ও গবেষনাউপকমিটির সদস্য সিলভিয়া পারভিন লেনী ও তার মা লালপুরউপজেলার গোপালপুর পৌর আওয়ামী লীগের সভাপতিরোখসানা মোর্ত্তজা লিলি। যিনি গত পৌরসভানির্বাচনে আওয়ামী লীগের মনোনীয় মেয়র পদের প্রার্থীছিলেন। সংরক্ষিত আসনের অন্য প্রার্থীদের মধ্যে নাটোর জেলামহিলা আওয়ামী লীগ সভাপতি ও নাটোর সদর উপজেলারসাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রত্না আহমেদ একজন শক্তিধর প্রার্থী। তিনি সামাজিক সাংস্কৃতি সহ বেশকয়েকটি সংগঠনের সাথে জড়িত। ২০১৩ সালে হেফজতইসলামের ১৩ দফার প্রতিবাদে নাটোরে যে সমাবেশ হয়,সেখানে তার নেতৃত্বে কয়েক হাজার নারী অংশ নেয়।

তিনি ছাত্র জীবন থেকে আওয়ামী লীগের সাথে সক্রিয়ভাবে জড়িত।বঙ্গবন্ধু তার জীবনদ্দশায় বিরোধী দলের নেতা হিসেবে যেক’বার নাটোরে এসেছেন ততবারই  রত্না আহমেদের শশুরদেরগড়া নাটোর বোডিং নামে আবাসিক হোটেলে অবস্থানকরে দলীয় সভা সমাবেশ করেছেন।

এছাড়া মনোনয়ন চাইবেন নাটোর-৪ আসনের বর্তমাননির্বাচিতসহ ৫ বারের সংসদ সদস্য ও জেলাআওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দসের মেয়েকেন্দ্রিয় যুব মহিলালীগের কেন্দ্রিয় সহ সভাপতি এবংগৌরব-৭১ এর উপদেষ্টা ও কলোল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতাকুহেলী কুদ্দুস মুক্তি। সংরক্ষিত আসনে অরো যারা মনোনয়নের জন্য তদবিরেনেমেছেন তাদের মধ্যে দুর্বৃত্তের হাতে নিহত আওয়ামীলীগের জনপ্রিয় প্রয়াত নেতা নাটোর-১ আসনের সাবেকসংসদ সদস্য মমতাজ উদ্দিনের স্ত্রী এবং ৯ম সংসদেরসংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য শেফালী মমতাজ।

এছাড়া মনোনয়ন চাইতে পারেন নাটোরের অবিসংবাদিতপ্রয়াত নেতা মংকর গোবিন্দ চৌধুরী মেয়ে নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি। নাটোর জেলা মহিলাআওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীমা শিল্পী । দশম সংসদের মত একাদশ নির্বাচনেও নাটোরের চারটিআসনে আওয়ামী লীগের প্রার্থীরা বিপুল ভোটের ব্যবধানেনির্বাচিত হয়েছেন। দশম সংসদে সংরক্ষিত নারী আসনেনাটোরের কোন এমপি ছিলনা।

তাই এবার সংরক্ষিত নারীআসনের জন্য নাটোর থেকে এমপি করার দাবী করেছেন ক্ষমতাসীন আওয়ামীলীগের নেতা কর্মীরা।#

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি মোঃ খান মামুন।

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.