নাটোরে শুরু হয়েছে ভ্রাম্যমাণ থেরাপি ভ্যানে প্রতিবন্ধী সেবা


নাটোর প্রতিনিধি: নাটোরে শুরু হয়েছে প্রতিবন্ধী ব্যক্তি এবং প্রতিবন্ধিতার ঝুঁকিতে থাকা ব্যক্তিবর্গের জন্য মোবাইল রিহেবিলাইটেশন ভ্যানের মাধ্যমে মাসব্যাপী ভ্রাম্যমাণ থেরাপি ক্যাম্পেইন কার্যক্রম। মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে গতকাল রোববার সদর উপজেলার তেবাড়িয়া ইউনিয়নে এই কার্যক্রম শুরু করা হয়। তেবাড়িয়া ইউনিয়ন পরিষদ চত্বরে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।
এসময় জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, মানুষের দোরগোড়ায় সকল সরকারি সেবা পৌঁছে দিতে প্রশাসনসহ সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো কাজ করছে।
বর্তমান সরকার গ্রামগুলোতে শহরে বিদ্যমান সুযোগ-সুবিধা সম্প্রসারিত করছে। ইউনিয়ন পর্যায়ে পৌঁছে যাওয়া ভ্রাম্যমাণ থেরাপি ভ্যানে শিশুসহ সকল সেবা প্রত্যাশী মানুষ সেবা গ্রহন করে উপকৃত হবেন।
নাটোর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ফিজিওথেরাপী কনসালটেন্ট ডা. নাসরিন সুলতানা বলেন, ফিজিওথেরাপি সহকারি ও টেকনিশিয়ান সহযোগে অত্যাধুনিক এই থেরাপি ভ্যানে অটিজম, বুদ্ধি প্রতিবন্ধী, সেরিব্রাল পালসি, বাক প্রতিবন্ধী,প্যারালাইসিস, বেলস ও ফেসিয়াল পালসিসহ শরীরের বিভিন্ন অংশের হাড় ও পেশী ব্যথা নিরাময়ে সেবা প্রদান করছি আমরা।
উলে­খ্য, গতকাল রোববার ও আজ সোমবার দিনভর তেবাড়িয়া ইউনিয়ন পরিষদ চত্বরে আধুনিক থেরাপি ভ্যানে সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সেবা প্রদান করা হবে।
এছাড়া আগামী ১৬ ও ২৪ মার্চ সিংড়া উপজেলার হাতিয়ানদহ ইউনিয়ন পরিষদ চত্বরে, ২০ ও ২১ মার্চ বাগাতিপাড়া উপজেলার শহীদ মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন স্মৃতি বাক শ্রবণ ও অটিস্টিক বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় প্রাঙ্গনে এবং ৩০ ও ৩১ মার্চ বড়াইগ্রাম উপজেলা পরিষদ চত্বরে থেরাপি ভ্যান অবস্থান করে সেবা প্রদান করবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.