নাটোরে লেখক সুজিত সরকার সহ দু’জনের নামে মানহানীর মামলা


নাটোর প্রতিনিধি: নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের পিতা হাসান আলী সরদারকে রাজাকার হিসেবে বইতে লিপিবদ্ধ এবং সংবাদ সম্মেলনে রাজাকার হিসেবে আখ্যায়িত করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও বাংলা বিভাগের সভাপতি, গবেষক সরকার সুজিত কুমার এবং নাটোর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপনকে আসামী করে আদালতে মানহানীর মামলা দায়ের করা হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন সাংসদ শফিকুল ইসলাম শিমুলের ছোট ভাই সাজেদুল আলম সাগর।
মামলার বিবরণে বলা হয়, গত ২৫ জুলাই স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে নাটোর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন এক সংবাদ সম্মেলনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও সভাপতি সরকার সুজিত কুমারের লেখা নাটোর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস ও নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ নামক গ্র›েহর উদ্বৃতি দিয়ে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের পিতাকে রাজাকার বা স্বাধীনতা বিরোধি হিসেবে আখ্যায়িত করেন।
এছাড়া সাংসদ শিমুলকে রাজাকারের সন্তান বলা হয় সংবাদ সম্মেলনে।
এ নিয়ে সাংসদ শিমুল ও তার পরিবার, রাজনৈতিক ভাবে ভাবমুর্তি ক্ষুন্ন এবং মানহানী হয়েছে বলে মামলার বিবরণে বলা হয়। এ সময় বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আরিফ হোসেন আসামীদের স্ব শরীরে হাজির হয়ে ব্যাখা দেওয়ার জন্য আদালতের কাছে আবেদন জানান।
কিন্তু বিচারক এফএম গোলজার রহমান বিচার বিশ্লেষণ করে দুপুর পর আদেশ দেওয়া হবে বলে আইনজীবীকে জানান।
এসময় আদালতে জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, জেলা যুবলীগ সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরি এহিয়া, স্বেচ্ছাসেবলীগের সাবেক যুগ্ম আহবায়ক আহমেদ সেলিম, মহিলা নেত্রী অ্যাডভোকেট রত্না, আইন জীবী সায়েম হোসেন উজ্জল, জাহাঙ্গীর হোসেন সহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.