নাটোরে লিগ্যাল এইড দিবস পালিত

 

নাটোর প্রতিনিধি: নাটোরে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ‘উন্নয়ন আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ, লিগ্যাল এইড এর সুফল পাচ্ছে বাংলাদেশ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ৬ষ্ঠ জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। শনিবার জেলা জজ আদালত চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ রেজাউল করিমের নেতৃত্বে র‌্যালীটি শহরের প্রধান সড়ক দিয়ে মাদরাসা মোড় হয়ে আবারও জজ কোর্ট চত্বরে ফিরে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় অন্যান্যদের বক্তব্য রাখেন, অতিরিক্ত সিনিয়ন জেলা ও দায়রা জজ মোঃ হাসানুজ্জামান, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ রবিউল ইসলাম, সিনিয়র যুগ্ম জেলা জজ মোঃ হুমায়ন কবির, সিনিয়র সাব জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার মোঃ আসাফ উদ দৌলা, অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত, নাটোর জজ কোর্টেও পিপি সিরাজুল ইসলাম ও শাজাহান কবির, অ্যাডভোকেট সঞ্জয় কুমার, জেলা মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সভাপতি অ্যাডভোকেট মোঃ আব্দুল ওহাব, বাংলাদেশ মানববাধিকার কমিশন নাটোর জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুক্তার হোসেন ও সাংবাদিক জুলফিকার হায়দার জোসেফ।

আলোচনা সভায় জানানো হয়, নাটোরে লিগ্যাল এইড অফিস প্রতিষ্ঠার পর গত এগারো মাসে দুইশ’ ২০টি সহ এ পর্যন্ত জেলায় সরকারি খরচে মোট এক হাজার ছয়শ’ ১৪টি নিস্পত্তি হয়েছে। এছাড়াও বিচারাধীন রয়েছে আরও তিন হাজার দুইশ’ ৮৭টি মামলা। লিগ্যাল এইড দিবস উপলক্ষ্যে জজ কোর্ট চত্বওে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আওতায় মোট এগারো ব্যক্তি রক্তদান করেছেন এবং একই সময় প্রায় অর্ধশত ব্যক্তি নামমাত্র মূল্যে রক্তের পরীক্ষা করিয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.