নাটোরে বিএনপির নেতা–কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ


নাটোর প্রতিনিধি: নাটোরে বিএনপির নেতা–কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ সোমবার বেলা ১০ টার দিকে নাটোর শহরের আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।
সংঘর্ষে বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সহধর্মিনী জেলা বিএনপির সদস্য সাবিনা ইয়াসমিন ছবিসহ ৫০ নেতা–কর্মী আহত হয়েছেন বলে জানিয়েছে বিএনপি। ৮ থেকে ১০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।
এ সময় যুগান্তর পত্রিকার নাটোর প্রতিনিধি শহিদুল হক, বাংলাভিশনের নাটোর প্রতিনিধি কামরুল ইসলাম আহত হয়।
আজ সোমবার (২২ নভেম্বর) বেলা ১০টার দিকে নাটোর শহরের আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবীতে গণ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে বিএনপি।
শহরের আশপাশের এলাকা থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে কার্যালয়ের সামনে আসেন। এ সময় সমাবেশ শুরু হওয়া মাত্র পুলিশ লাঠিচার্জ শুরু করে। এ সময় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি এবং পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। বিএনপির নেতাকর্মী পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।
এ সময় পুলিশও ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।
এদিকে বিএনপির নেতা সাবিনা ইয়াসমিন ছবি অভিযোগ করেছেন, শান্তিপূর্ণ সমাবেশে শুরুর আগেই তাদের নিরীহ নেতাকর্মীদের উপর পুলিশ নির্বিচারে লাঠিচার্জ, গুলিবর্ষণ ও কাঁদানো গ্যাস ছুঁড়ে। এ ঘটনায় তিনিসহ ৫০ জনের বেশি নেতাকর্মীকে আহত করা হয়েছে।
নাটোর সদর থানার ওসি মনসুর রহমান গণমাধ্যমকে জানান, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে আমরা বাধা দিইনি। তাদের মিছিলের অনুমতি ছিল না। তবু তারা মিছিল করছিলেন। রাস্তা অবরোধ করার চেষ্টা করে ।তিনি বলেন, বিএনপিই পুলিশের ওপর হামলা চালায়। পরে পুলিশ আÍরক্ষার্থে তাদের ধাওয়া দেয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.