নাটোরে গাড়ি চালাতে বাধা ও শ্রমিক লাঞ্চনার প্রতিবাদে ইউএনও অফিস ঘেরাও

 

নাটোর প্রতিনিধি: বড়াইগ্রামের বনপাড়ায় হাইওয়ে পুলিশের হাতে শ্রমিক লাঞ্চিত হওয়াসহ বিকল্প সড়ক নির্মাণ না করে মহাসড়কে থ্রি-হুইলার চলতে না দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ইউএনও অফিস ঘেরাও করেছে প্রায় তিন শতাধিক শ্রমিক। পরে তারা একই দাবীতে ইউএনও’ আনোয়ার পারভেজের কাছে স্মারকলিপি প্রদান করেন।

আজ সোমবার সকালে বনপাড়া বাজারের খাদ্যগুদাম চত্ত্বর থেকে মিছিলটি শুরু হয়ে বনপাড়া পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শ্রমিকরা ইউএনও অফিস ঘেরাও করে। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবুল, জাতীয় শ্রমিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক তফিজুল ইসলাম পারুল, সিএনজি চালক মিঠুন ও ভ্যানচালক ইয়াকুব আলী বক্তব্য রাখেন। এ সময় শ্রমিকদের দাবীর প্রতি একাতœতা প্রকাশ করে বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে থ্রি-হুইলারের পাশর্^ সড়ক থাকলেও নাটোর-পাবনা মহাসড়কে নেই। এ অবস্থায় আহম্মেদপুর থেকে রাজাপুর বাজার পর্যন্ত এ মহাসড়কে ভ্যান-রিক্সাসহ সকল থ্রি-হুইলার চলাচল বন্ধ করে দিয়েছে হাইওয়ে পুলিশ। বনপাড়া পৌর এলাকাতেও এসব যানবাহন চলতে দেয়া হচ্ছে না। রাস্তায় বের হলে গাড়ি কেড়ে নেয়াসহ শ্রমিকদের শারীরিকভাবে লাঞ্চিত করা হচ্ছে। হঠাৎ এমন সিদ্ধান্তে কয়েক’শ থ্রি-হুইলার চালকের পথে বসার উপক্রম হওয়াসহ স্কুল-কলেজের শিক্ষার্থী ও কৃষিপণ্য বাজারে নিতে না পারায় কৃষকেরাও সর্বস্বান্ত হচ্ছেন। তাই বিকল্প সড়ক নির্মাণ না হওয়া পর্যন্ত এ রাস্তায় যানবাহন চলাচলের অনুমতি দাবী করেন তারা। অন্যথায় মহাসড়ক অবরোধসহ বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া ছাড়াও এসব শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা আগামী সংসদ নির্বাচনের সব প্রার্থীকে ভোট দেয়া থেকে বিরত থাকবেন বলে হুশিয়ারী দেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি মোঃ নাসিম উদ্দীন নাসিম।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.