নাটোরে করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ছাড়াল, ঋণের কিস্তি আদায় বন্ধের নির্দেশ


নাটোর প্রতিনিধি: নাটোর জেলায় করোনাভাইরাসে সংক্রমিত হওয়া ব্যক্তির সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে। এক দিনে করোনা সংক্রমণ ৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৬ শতাংশ। এমন পরিস্থিতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বেসরকারি সংস্থাগুলোকে (এনজিও) ঋণের কিস্তি আদায় বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।
আজ বৃহম্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয় ও জেলা প্রশাসন সূত্রে এ তথ্য জানা যায়।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহম্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২০৪টি নমুনা পরীক্ষায় ৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৬ দশমিক শূন্য ৭ শতাংশ। আগের ২৪ ঘণ্টায় এই হার ছিল ৩৭ শতাংশ। গত বছরের ২০ মার্চ থেকে আজ বৃহ¯পতিবার পর্যন্ত নাটোর জেলায় করোনা শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৯৩। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৪৫ জন।
জেলার সিভিল সার্জন কাজী মিজানুর রহমান বিটিসি নিউজকে বলেন, সারা দেশে সংক্রমণের শীর্ষ দশ স্থানে নাটোর রয়েছে। তাই এখানকার বাসিন্দাদের কঠোর বিধিনিষেধ মেনে চলা জরুরি হয়ে পড়েছে। নইলে চরম খেসারত দিতে হবে।
এদিকে পরিস্থিতি মোকাবিলায় তৃতীয় দফা কঠোর বিধিনিষেধে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব সদস্যরা মাঠে তৎপরতা বাড়িয়েছেন। ২৯ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলায় সক্রিয় এনজিওগুলোকে ঋণের কিস্তি আদায় না করার নির্দেশ দিয়ে চিঠি দিয়েছে জেলা প্রশাসন।
জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মো. আব্দুল মালেকের সই করা চিঠিতে বলা হয়েছে, কঠোর বিধিনিষেধের কারণে সাধারণ জনগণের আয়-উপার্জনের কথা বিবেচনা করে বিধিনিষেধ চলাকালে এনজিও গুলোকে ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় কার্যক্রম বন্ধ রাখতে হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.