নাটোরে আমন্ত্রণ ছাড়াই চিঠিতে নাম, বিস্মিত এমপি বকুল

নাটোর প্রতিনিধি: নাটোরে আমন্ত্রণ ছাড়াই চিঠিতে নাম, বিস্মিত এমপি বকুনাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌর আওয়ামী লীগের সম্মেলনে আমন্ত্রণ না জানিয়ে প্রধান বক্তা করা হয়েছে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলকে। এ নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন সাংসদ শহিদুল ইসলাম বকুল। তার নাম ব্যবহার করে স্বেচ্ছাচারি কায়দায় কমিটি গঠনের চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

গতকাল শুক্রবার সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পৌর সম্মেলনের আমন্ত্রণ পত্রটি প্রকাশ হতে দেখা যায়। উপজেলা ও পৌর আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা জানান, একক প্রভাবে নিজেদের পছন্দমতো নেতাকর্মীদের দ্বারা সিলেকশনের মাধ্যমে লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক কমিটি গঠন করছেন। এসব কমিটির চিঠিতে সাংসদ শহিদুল ইসলাম বকুলকে আমন্ত্রণ জানানো বা অতিথি করা হয়নি।
গতকাল শুক্রবার ফেসবুকে গোপালপুর পৌর আওয়ামী লীগের সম্মেলনের আমন্ত্রণ পত্রটির ছবি ছড়িয়ে পড়ে। সেখানে শহিদুল ইসলাম বকুলকে প্রধান বক্তা হিসেবে রাখাহয়েছে। হঠাৎ করে সম্মেলনে সাংসদের নাম দেখে বিস্মিত বেশ কয়েকজন নেতাকর্মী ঢাকায় অবস্থানরত সাংসদ বকুলকে ফোন করেন। তবে সাংসদ বকুল জানান তিনি কোনভাবেই এই আমন্ত্রণ স¤পর্কে অবহিত না।
পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক রমজান আলী বলেন, সম্মেলনের চিঠিটি দেখে আমি সাংসদকে অবহিত করি এবং নির্দেশনা চাই যে তার অনুপস্থিতিতে আমরা সম্মেলনে যোগ দেবো কি না। তিনি জানান যে, তাকেই আমন্ত্রণ জানানো হয়নি।
এ ব্যাপারে সাংসদ শহিদুল ইসলাম বকুল বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ‘আমাকে না জানিয়ে আমার নাম আমন্ত্রণপত্রে রাখা দুরভিসন্ধিমূলক। দলের সাংগঠনিক সম্পাদক এস এম কামালের নির্দেশনা তারা ইচ্ছে হলে মানে না হলে মানে না৷ ওয়ার্ড আওয়ামী লীগ সম্মেলন ছাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সম্মেলন গ্রহনযোগ্য নয় এবং গঠনতন্ত্রের পরিপন্থি। দলীয় পদ বদবী কুক্ষিগত করার লোভ থেকে এমন দায়সারা গোছের সম্মেলন আহ্বান করা হয়েছে। যারা এসব করছে, তাদের সাথে মূল নেতাকর্মীরা নেই।
এরা দলকে পরিকল্পিতভাবে পিছিয়ে রাখতে চায়। এদের নিষ্ক্রিয়তা পুজি করে বিএনপি-জামাতমাঠে নেমে পরিবেশ অস্থিতিশীল করতে চায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.