নাটোরের বড় দু’দলের প্রার্থীর চেয়ে স্বতন্ত্র প্রার্থীর আয় ও সম্পদ বেশী

নাটোর প্রতিনিধি: নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌরসভা নির্বাচনে বড় দু’দলের প্রার্থী চেয়ে স্বতন্ত্র প্রার্থীর আয় ও সম্পদ বেশী। আওয়ামীলীগ মনোনিত প্রার্থী রোকসানা মোর্ত্তজা লিলির বাৎসরিক আয় ৩ লাখ ৬০ হাজার টাকা, বিএনপি প্রার্থী শেখ আব্দুল্লা­হ আল মামুন কচির বাৎসরিক আয় ২লাখ ২৫ হাজার টাকা এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী মুঞ্জুরুল ইসলাম বিমলের বাৎসরিক আয় ১০ লাখ টাকা।
নির্বাচন অফিসে আওয়ামীলীগ ও বিএনপির দলীয় সহ স্বতন্ত্র মেয়র পদে ৪জন প্রার্থী তাদের হলফনামা নির্বাচন অফিসে জমা দিয়েছেন। আর হলফনামা থেকে এসব তথ্য জানা যায়।
জানা যায়, আওয়ামীলীগ থেকে মনোনীত প্রার্থী রোকসানা মোর্ত্তজা লিলি তার হলফনামায় উলে­খ করেছে, তিনি এসএসসি পাস। তার বাৎসরিক আয় ৩ লাখ ৬০ হাজার টাকা। কৃষি, অকৃষি জমি, বাড়ী ও গাড়ী নেই। তার ব্যবসা থেকে বাৎসরিক আয় ৩ লাখ ৬০ হাজার টাকা।
তার নিজ নামে অর্থ রয়েছে ২লাখ টাকা, ব্যাংকে ৫০ হাজার টাকা, স্বর্ণ ১০ ভরি রয়েছে। তার নামে কোন মামলা ও ঋণ নেই। তার স্বামীর নামে ১লাখ টাকা, কৃষি জমি ১২ বিঘা, ২ দশমকি ৫ বিঘার উপর ২তলা বিশিষ্ট বাড়ী রয়েছে। তিনি আওয়ামীলীগের দলীয় মনোনয় পেয়ে নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করছেন।
অপর দিকে, বিএনপি থেকে মনোনীত মেয়র প্রার্থী শেখ আব্দুল্লা­হ আল মামুন কচি হলফনামায় উলে­খ করেছেন, তিনি এইচ এসসি পাস, তার বাৎসরিক আয় ২লাখ ২৫ হাজার টাকা। কৃষি জমি থেকে বাৎসরিক আয় ১লাখ টাকা, ব্যবসা থেকে ১ লাখ ২৫ হাজার টাকা। তার নিজ নামে নগদ অর্থ রয়েছে ১ লাখ টাকা, কৃষি জমি ৬ বিঘা স্বর্ণ ৭ভরি রয়েছে। তার নিজ নামে বাড়ী এবং অকৃষি জমি নাই। তার বিরুদ্ধে নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে একটি ফৌজদারি মামলা চলমান রয়েছে। তার স্ত্রীর নামে কৃষি ২ বিঘা জমি ছাড়া কো স¤পদ নাই।
এছাড়া স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী মুঞ্জুরুল ইসলাম বিমল তার হলফনামায় উলে­খ করেছেন, তিনি এমএ পাস। তার বাৎসরিক আয় প্রায় ১০ লাখ টাকা, নগদ অর্থসহ বিভিন্ন খাতে স¤পদ ১ কোটি টাকার উপরে রয়েছে। কৃষি জমি থেকে তার বাৎসরিক আয় ১ লাখ ৬৮ হাজার টাকা, বাড়ী ও দোকান ভাড়া থেকে ১ লাখ ১৯ হাজার টাকা, ব্যবসা থেকে ৪ লাখ ৬০ হাজার টাকা, তার নিজ নামে নগদ অর্থ ৭ লাখ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ২০ লাখ টাকা, ১টি প্রাইভেট কার ও ১টি ট্যাংলরি, কৃষি জমি ৫ দশমকি ৮৯ একর, অকৃষি জমি ১১.২৫ শতক, দুইটি আধাপাকা দোকান ঘর, ৩তলা বিশিষ্ট ১ টি বিল্ডিং বাড়ী ও ১০ ভরি স্বর্ণ তার নিজ নামে রয়েছে । তার বিরুদ্ধে কোন মামলা নাই । তার প্রাইম ব্যাংক কুলাউড়া শাখায় ২ কোটি ৬৫ লাখ টাকা ব্যাংক ঋণ আছে। তার স্ত্রীর নামে নগদ অর্থ রয়েছে ১০ লাখ টাকা, ব্যাংক ও অর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত ২৫ লাখ টাকা, ১০ভরি স্বর্ণ, কৃষি জমি ৮১ একর, অকৃষি জমি ৭৪ শতক, ১৪’শ বর্গফুটের একটি অ্যাপাটমেন্ট রয়েছে তার স্ত্রীর নামে।
স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল হান্নান তার হলফনামায় উলে­খ করেছেন, সে ৮ম শ্রেনী পাস। তার বাৎসরিক আয় ২লাখ ২৫ হাজার টাকা। নিজ নামে নগদ অর্থ রয়েছে ৩ লাখ ৫০ হাজার টাকা, ব্যাংকে জমা আছে ১ হাজার টাকা, কৃষি জমি ১ একর ১৯ শতক, ১৪ শতক অকৃষি জমি রয়েছে। তার বিরুদ্ধে কোন মামলা ও ঋণ নাই। তার স্ত্রীর নামে ৫ ভরি স্বর্ণ রয়েছে, যা উপহার হিসেবে পেয়েছে ।
লালপুর উপজেলা নির্বাচন অফিসার হাসিব বিন শাহাব বিষয়টি সত্যতা বিটিসি নিউজ এর প্রতিবেদককে স্বীকার করে বলেন, এবারের নির্বাচন উৎসব মুখুর পরিবেশে সুষ্ঠ ও নিরেপেক্ষ হবে। প্রার্থীরা র্নিবিগ্নে তাদের নির্বাচনী প্রচার চালাচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.