নাটোরের বড়াইগ্রাম পৌরসভা ‘খ’ থেকে ‘ক’ শ্রেণীতে উন্নীত

 


নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রাম পৌরসভা ‘ক’ শ্রেণীতে উন্নীত হয়েছে। রোববার (১৭ সেপ্টম্বর) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় পৌর শাখা-২ কর্তৃক এ পৌরসভাকে ‘খ’ শ্রেণী থেকে ‘ক’ শ্রেণীতে উন্নীতের সরকারি প্রজ্ঞাপনটি জারি করা হয়।
বুধবার এ সংক্রান্ত প্রজ্ঞাপনের কপি পৌরসভায় পৌঁছলে পৌর পরিষদসহ সর্বসাধারণের মধ্যে উচ্ছাস ছড়িয়ে পড়ে। পৌরসভা ক শ্রেণীতে উন্নীত হওয়ায় পৌর পরিষদ ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীসহ সাধারণ লোকজন একে অপরকে মিষ্টি খাইয়ে আনন্দ প্রকাশ করেন।
প্রজ্ঞাপনে বলা হয় স্থানীয় সরকার পৌর শাখা-২ বিগত ৩১/০৫/২০১১ তারিখের ৮১১ নং স্বারকে জারিকৃত পরিপত্র মোতাবেক বড়াইগ্রাম পৌরসভাকে রাষ্ট্রপতির আদেশ ক্রমে ‘খ’ শ্রেণী হতে ‘ক’ শ্রেণীতে উন্নীত করা হয়।
তবে, পৌরসভাটি ‘ক’ শ্রেণীতে উন্নীত হলেও কর্মকর্তা, কর্মচারীদের পদমর্যাদা ও বেতন ক্রম উন্নীত হবেনা। পরিপত্রে স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো: আব্দুর রহমান স্বাক্ষর করেন।
এ ব্যাপারে মেয়র মাজেদুল বারী নয়ন উচ্ছাস প্রকাশ করে বলেন, এক কোটি ৫৫ লাখ টাকা ঋণ মাথায় নিয়ে পৌরসভার দায়িত্ব নিয়েছিলাম। পৌরবাসীর সহায়তায় সে অবস্থা কাটিয়ে পৌরসভাকে ‘ক’ শ্রেণীতে উন্নীত করতে পেরেছি। এ জন্য প্রধানমন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রী এবং প্রয়াত সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুসসহ পৌরসভার সর্বস্তরের বাসিন্দাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.