নাটোরের চার সাংসদের তিনজন পুনরায় আলীগের মনোনয়ন পেলেন

নাটোর প্রতিনিধি: নাটোরের ৪ টি আসনের মধ্যে ৩টিতে বর্তমান সাংসদরা আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। আসনগুলো হলো সদর ও নলডাঙ্গা নিয়ে গঠিত নাটোর-২ আসনে বর্তমান সাংসদ ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক শফিকুল ইসলাম শিমুল,নাটোর-৩ (সিংড়া) আসনে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি ও গুরুদাসপুর ও বড়াইগ্রাম উপজেলা নিয়ে গঠিত নাটোর-৪ আসনে বর্তমান সাংসদ ও জেলা আওয়ামীলী সভাপতি আব্দুল কুদ্দুস মনোনয়ন পেয়েছেন।

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের বর্তমান সাংসদ আবুল কালাম আজাদের পরিবর্তে জোটের শরীকদের জন্য নির্ধাারণ করা হয়েছে।

মনোনায়ন প্রাপ্তদের মধ্যে নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে টানা ৭ম বারের মত নৌকার মাঝি হলেন বর্তমান সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য
আজ রোববার সকাল ১০টায় দলীয় মনোনয়ন হাতে পেয়েছেন। আব্দুল কুদ্দুস ১৯৮৬ সালে প্রথম দলীয় নোনয়ন পান। তবে বিজয়ী হতে পারেননি। সেবার তার বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে বলে দাবী স্থানীয় আওয়ামীলীগ নেতা কর্মীদের।

এরপর ১৯৯১, ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালে দলীয় মনোনয়নে বিজয়ী হন। এরমধ্যে ১৯৯৬ সালের সপ্তম সংসদের শেষাংশে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০০১ সালে অষ্টম সংসদে দলীয় বিদ্রোহি প্রার্থী থাকায় পরাজিত হন তিনি।

এবার আওয়ামী লীগ ক্ষমতায় এলে প্রবীন রাজনীতিবিদ হিসাবে অব্যশই মন্ত্রীত্ব পাবেন বলেন বিশ্বাস করে বড়াইগ্রাম-গুরুদাসপুরের মানুষ। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী জেলা, মহানগর ও বিভাগের বিভিন্ন পদে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামীলীগের সভাপতিসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া নাটোর-৩ (সিংড়া) আসনে সিংড়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ স¤পাদক ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক তৃতীয়বারের মত মনোনয়ন পেয়েছেন। পরপর দুবার তিনি নির্বাচিত হয়েছেন। এবার হ্যাট্রিক বিজয় আশা করছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি মোঃ নাসিম উদ্দীন নাসিম।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.