নাটোরের গুরুদাসপুরে ১৪ লাখ টাকা মূল্যের অবৈধ জাল উদ্ধার-ধ্বংস


নাটোর প্রতিনিধি: নাটোরের নাটোরের গুরুদাসপুরে আত্রাই নদী ও চলনবিল অঞ্চলে অভিযান পরিচালনা করে প্রায় ১৪ লাখ টাকার অবৈধ জাল উদ্ধার করে ধ্বংস করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর।
বুধবার সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কার্যালয়ের যৌথ উদ্যোগে দিনব্যাপী ওই অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মহিদুল ইসলাম।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মহিদুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, গুরুদাসপুর উপজেলার আত্রাই নদী, আত্রাই নদীর বিভিন্ন শাখা ও চলনবিল অঞ্চলে প্রতিদিন অবৈধ চায়না জাল, সোতি জাল, কারেন্ট জাল, বাদাই জাল দিয়ে মা ও পোনা মাছ শিকার করা হচ্ছিলো। প্রতি সপ্তাহে আমাদের অভিযান অব্যাহত থাকলেও কিছু অসাধু ব্যক্তি আইন লঙ্ঘন করে মা ও পোনা মাছ শিকার করছিলো।
নিয়মিত অভিযানের অংশ হিসাবে বুধবার সকাল থেকে দিনব্যাপী অভিযান পরিচালনা করে। এ নিয়ে আনুমানিক প্রায় ১৪ লাখ ১০ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের অবৈধ জাল উদ্ধার করে ধ্বংস করা হয়েছে। নদীর স্বাভাবিক পানি প্রবাহে বিঘ্ন ঘটিয়ে বাঁশের তৈরি বেড়া দিয়ে সোতিজাল দিয়ে মাছ শিকার করার সরঞ্জাম গুলোও ধ্বংস করা হয়েছে।নদী ও চলনবিলের স্বাভাবিক পানি প্রবাহ, মা ও পোনা মাছ শিকার বন্ধে এই অভিযান অব্যাহত থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.