নাজরিন আরার গ্রন্থটি আগামী প্রজন্মের কাছে এক মূল্যবান ও অনুসরণযোগ্য হতে পারে

চট্টগ্রাম ব্যুরো: বিশিষ্ট লেখক ও গবেষক নাজরিন আরা রচিত মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস “মা, আমি, আমরা আর ১৯৭১” গ্রন্হের প্রকাশনা উৎসব গতকাল ২৩ ফেব্রুয়ারি ২০২৪ শুত্রুবার বিকেল ৪টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে চট্টগ্রাম সরকারি মডেল স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. অর্থদর্শী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক (কলেজ) ড. আজাদ বুলবুল।
উদ্বোধক ছিলেন প্রবন্ধ গবেষণায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের একুশে পদক-২০২৪ এ ভূষিত শিক্ষা গবেষক, শিক্ষক প্রশিক্ষক, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ চট্টগ্রামের অধ্যাপক ড. শামসুদ্দীন শিশির। বিশেষ অতিথি ছিলেন জনস্বাস্থ্য অধিকার রক্ষা কমিটি চট্টগ্রামের সদস্য সচিব ডা: সুশান্ত বড়ুয়া, বিশিষ্ট নারীনেত্রী মনিকা ভট্টাচার্য, শিক্ষক সংগঠক সুধাংশু বিমল বড়ুয়া, ফটিকছড়ি উপজেলা সম্মিলিত বৌদ্ধ সমাজের সাধারণ সম্পাদক লায়ন ধনঞ্জয় বড়ুয়া রুবেল, লায়স ক্লাব অব চিটাগং প্রগ্রেসিভ ওয়েস্টের সেক্রেটারি জেনারেল লায়ন ছোটন বড়ুয়া, সীবলী সংসদের সভাপতি বিকাশ কান্তি বড়ুয়া, প্রধান শিক্ষক বিজয়ানন্দ বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ মহিলার সভাপতি নারীনেত্রী লায়ন কেমি বড়ুয়া মুক্তা, জুবল বড়ুয়া জুঁই রুপ্তা বড়ুয়া, নারীনেত্রী লায়ন ঝুমি বড়ুয়া মুন্না।
সভায় বক্তারা বলেন, নাজরিন আরার মা, আমি, আমরা আর ১৯৭১ গ্রন্হে মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার দৃশ্যপট নান্দনিকভাবে তুলে ধরেছেন, যা তরুণ প্রজন্মের কাছে এক জীবন্ত কাহিনির শিহরণ যোগাবে। তার এ গ্রন্হটি আগামী প্রজন্মের কাছে এক মূল্যবান ও অনুসরণযোগ্য উপাদান হতে পারে।
বক্তারা নাজরিন আরার এ গ্রন্হটির বহুল প্রচার ও পাঠক সমৃদ্ধির আহ্বান জানান। বক্তারা আরও বলেন, নাজনিন আরা একজন নিখাদ ও মেধাবী লেখকসত্ত্বা, তা তার লেখনিতেই ফুটে উঠেছে।
স্বাগত বক্তব্য রাখেন চান্দগাঁও থানার এস আই সুমন বড়ুয়া শাপলা।
আরও বক্তব্য রাখেন শিক্ষিকা পাপিয়া বড়ুয়া, বিশিষ্ট প্রাবন্ধিক, লেখক, গবেষক অমল বড়ুয়া ও স্বাগত বক্তব্য রাখেন প্রকাশনা অনুষ্ঠান পরিষদের আহবায়ক অনুপমা বড়ুয়া।
সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যুগ্ন আহ্বায়ক নারীনেত্রী মিসেস ঝুম্পা বড়ুয়া ও সদস্য সচিব শিক্ষক রনি কুমার বড়ুয়া।
আলোচনা ও গ্রন্হের পাঠ উন্মোচন শেষে শিশু কিশোরদের রবীন্দ্র – নজরুল গীতি পরিবেশন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. ম. জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.