নলডাঙ্গায় শিশুদের সুরক্ষায় আলোচনা সভা অনুষ্ঠিত


নাটোর প্রতিনিধি: নাটোরে নলডাঙ্গা উপজেলায় শিশুদের সুরক্ষায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহম্পতিবার (২৮ জুলাই) উপজেলার পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত সভায় নলডাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুখময় সরকার সভাপতিত্বে।
বক্তব্য রাখেন নলডাঙ্গা উপজেলার পরিষদের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান আসাদ, উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম সরদার, উপজেলার আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর।
উপজেলার সমাজ সেবা কর্মকর্তা সুমন সরকার মূল প্রবন্ধ উপস্থাপন করে বলেন, আমাদের দেশে এখনও শিশুরা যৌন নির্যাতন, শিশুশ্রম, বাল্যবিয়ে এবং শৃংখলা শেখানোর নামে সহিংস আচরণ ও মানসিক শাস্তির শিকার হয়-যা শিশুদের ঝুঁকির মুখে ঠেলে দিচ্ছে। ১৪ বছরের কম বয়সী ১০ শিশুর মধ্যে ৯জন বাড়িতে নিয়মিত সহিংস আচরণের শিকার হয়। ৫১ শতাংশ কন্যা শিশুর বিয়ে হয়ে যাচ্ছে ১৮তম জন্মদিনের আগেই।
এসব শিশুদের সুরক্ষা প্রদানে সমাজসেবা অধিদপ্তরের তিন হাজার সমাজসেবা কর্মী বাহিনী কাজ করছেন।শিশুদের সুরক্ষা প্রদানে সরকার চালু করেছে টোল ফ্রি চাইল্ড হেল্প লাইন ‘১০৯৮’। এ হেল্প লাইনের মাধ্যমে বিগত দুই বছরে তিন লাখ শিশুকে সহযোগিতা প্রদান করা হয়েছে বলে উলে­খ করা হয় মূল প্রবন্ধে।
বক্তৃতার বলেন, আমাদের আগামী প্রজন্ম শিশুদের শারিরিক ও মানসিক বিকাশ নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। শিশুদের সুরক্ষা প্রদানে আমাদের সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন নলডাঙ্গা উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) সুমা খাতুন, উপজেলার বাংলাদেশ পল্লী উন্নয়ন কর্মকর্তা মোস্তফা সারোয়ার শাহীন ,উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ আঃ রহিম, উপজেলা মহিলা অধিদপ্তরের কর্মকর্তা শাহিনুর খাতুন,পিপরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কলিম উদ্দিন কলি, বিপ্র-বেলঘড়িয়া চেয়ারম্যান সাজাহান আলী, মাধনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জব্বার মৃধা, ব্রহ্মপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম আশরাফুজ্জামান মিঠু ও খাজুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সোহরাব হোসেন সহ শিক্ষক, ইমাম, এনজিও কর্মী সমাজের বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ। সমাজকর্ম দিবস উপলক্ষে আলোচনা সভা ছাড়াও উপজেলার চত্বরে শোভাযাত্রা বের করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.