নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-তে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এনবিআইইউ) স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদ্যাপন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে আজ বুধবার সকালে রাজশাহী নগরীর বিনোদপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সেখানে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান অধ্যাপিকা রাশেদা খালেক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চীফ কো-অর্ডিনেটর প্রফেসর ড. পি.এম. সফিকুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক জোনাব আলী, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি প্রফেসর ড. দুলাল চন্দ্র বিশ্বাস। ছাত্রকল্যাণ উপদেষ্ঠা হাসান ঈমাম সুইট এর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে প্রক্টর, সহকারি প্রক্টরসহ বিভিন্ন বিভাগের কো-অর্ডিনেটর, শিক্ষক- কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান অধ্যাপিকা রাশেদা খালেক বলেন-মহান মুক্তিযুদ্ধে যাঁরা শহীদ হয়েছেন, যাঁদের রক্তের বিনিময়ে আমরা আজ স্বাধীন দেশ পেয়েছি তাঁদের অবদান কোনদিন মুছে ফেলা যাবে না। মুক্তিযুদ্ধের সময় যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করেছেন সবাইকে মূল্যায়ণ করতে হবে। মহান বিজয় দিবসে তিনি সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন।
সভাপতি উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক বলেন-বিজয় আমাদের গর্ব, বিজয় আমাদের অহংকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে একাত্তরে মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা বিজয় অর্জন করেছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা, আশা-আকাঙ্খা বঙ্গবন্ধু কন্যা লালন করেন। ফলে শিক্ষা, স্বাস্থ্য, অর্থনৈতিক সকল সূচকে বাংলাদেশ এখন অনেক এগিয়ে। নতুন প্রজন্ম বিজয়ের ও স্বাধীনতার চেতনায় এগিয়ে যাবে এবং দেশকে সমৃদ্ধ করবে এমনই প্রত্যাশা করেন তিনি।
আলোচনা সভা শেষে বিজয় র‌্যালি নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুস্পস্তবক অর্পণ করা হয়। সেখানে শহীদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.