নবীন শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ


প্রেস বিজ্ঞপ্তি: রৌদ্রকরোজ্জ্বল আলো ঝলমলে সকালে একঝাঁক মেধাবী নবীন এমবিবিএস শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠে আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ ক্যাম্পাস। মানব সেবার মহান ব্রত নিয়ে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা শিক্ষার্থীদের স্বপ্নময়ী চোখে ছিল নতুন স্বপ্ন আর নব উদ্যমে এগিয়ে চলার প্রত্যয়।
সোমবার রাজধানীর মগবাজারে অবস্থিত আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্রীদের নবীন বরণ ও পরিচিতি অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সকাল সাড়ে ৮ টায় কলেজের ব্যারিস্টার রফিক-উল হক মিলনায়তনে নবীন ছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।
আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের চেয়ারম্যান অধ্যাপক ডা. মুহাম্মদ আব্দুস সবুর এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেডিকল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. আফিকুর রহমান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আশরাফ-উজ-জামান।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আদ্-দ্বীন হাসপাতালসমূহের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন, ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. মাজহারুল ইসলাম আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ডা. আনোয়ার হোসেন মুন্সী, উপদেষ্টা তাজুল ইসলাম, অধ্যাপক ডা. মাহমুদা বেগম, অধ্যাপক ডা. সালমা আক্তার, অধ্যাপক ডা. আফজালুন্নেসা বিনতে লুৎফর, অধ্যাপক ডা. এ আর এম লুৎফুল কবীর প্রমূখ।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি ও শিক্ষার্থীরা।
অধ্যাপক ডা. আফিকুর রহমান নবীন ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ‘নবীন বরণ অনুষ্ঠান তোমাদের জন্য একটি স্মরণীয় দিন। এমবিবিএস পড়ার মাধ্যমে তোমরা তোমাদের বডির ইঞ্জিনিয়ার হতে যাচ্ছ। ডাক্তারি একটি মহৎ পেশা। এর মাধ্যমে মানব সেবার সুযোগ পাওয়া যায়। তাই ভালো ডাক্তার হয়ে নিজেকে দেশ ও মানুষের সেবায় নিয়োজিত রাখতে হবে।’
সভাপতির বক্তব্যে অধ্যাপক ডা. মুহাম্মদ আব্দুস সবুর বলেন, ‘মেডিকেলে পড়ালেখা হলো লেগে থাকার গল্প। তুমি যদি প্রত্যেক দিনের পড়াটা প্রত্যেক দিন পড় তবে তুমি সফল হবে। মেডিকেলের পড়াটাকে এনজয় করতে হবে। মেডিকেল কলেজ হলো মানুষ তৈরির কারখানা। এই কারখানা থেকে ভালো ডাক্তারের পাশাপাশি ভালো মানুষ হতে হবে।’
উল্লেখ্য, আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে মোট ৯০ জন ছাত্রী ভর্তি করা হয়েছে। এর মধ্যে ৪৭ দেশী ও ৪৩ জন বিদেশী শিক্ষার্থী।
বার্তা প্রেরক ইকবাল হোসাইন রুদ্র, পাবলিক রিলেশন অফিসার, আদ্-দ্বীন ফাউন্ডেশন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.