নবীগঞ্জে বিদ্যুৎতের দাবিতে সাতদিনের আল্টিমেটাম

হবিগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জ  উপজেলায় পল্লী বিদ্যুতের ঘনঘন লোডশেডিং এর প্রতিবাদে বিক্ষুব্ধ ছাত্র জনতা ব্যবসায়ী, বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অবরোধ কর্মসূচি পালন করেছে। আজ মঙ্গলবার সকাল ১১ঘটিকায়  বিক্ষুব্ধ জনতা নবীগঞ্জ শহরের নতুন বাজার মোড়ে প্রায় ২ ঘণ্টা সময় অবরোধ করে রাখলে  এতে কয়েক শতাধিক যানবাহন  চলাচল বন্ধ হয়ে যায়। সংবাদ পেয়ে নবীগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা আতাউল গণি ওসমানী, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল হোসেন ও পৌরসভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম উপস্থিত হয়ে আন্দোলন কারীদের আলোচনা সাপেক্ষে পরিস্থিতি স্বাভাবিক করেন।

এসময় আন্দোলনকারীরা বলেন, নবীগঞ্জ উপজেলার সর্বত্র গত কয়েক মাস যাবৎ প্রচণ্ড দাবদাহে এমন লোডশেডিংয়ে দূর্ভোগে পড়েছেন কয়েক লক্ষাধিক সাধারণ মানুষ। বিশেষ করে পবিত্র রমজান মাসে ইফতার, তারাবীর নামাজ ও সেহরির সময় প্রচণ্ড দাবদাহের মধ্যে বিদ্যুতের ঘন-ঘন লোডশেডিং চরম দুর্ভোগে পড়েন পুরো উপজেলাবাসী। এ ছাড়াও কয়েক বছর ধরে ৩৩ কেভি লাইনের রক্ষণাবেক্ষণের অজুহাতে প্রতি শুক্র ও শনিবার বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে রাখা হয়।  এ নিয়ে প্রতি বছর ২/৩ বার আন্দোলন কর্মসূচি পালন করলেও সংশ্লিষ্টরা বার বার আশ্বাস দেন কিন্তু কোন উন্নতি হয়নি, অন্য বছরের চেয়ে এ বছর বিদ্যুৎ লোডশেডিং অনেকে বেশি। নবীগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের এমন ভেলকীবাজী ও অব্যবস্থাপনা এবং স্বোচ্ছাচারিতার কারণে সাধারণ গ্রাহকদের মধ্যে পল্লী বিদ্যুতের প্রতি তীব্র অসন্তোষ বিরাজ করছে।

এতে অতিষ্ঠ হয়ে পল্লী বিদ্যুৎতের বিরুদ্ধে তীব্র আন্দোলনে মাঠে নামেন বিক্ষুব্ধ জনতা। এরই ধারাবাহিকতায় নবীগঞ্জবাসীর ব্যানারে সর্বদলীয়ভাবে  মঙ্গলবার সকাল থেকে দুপুরে পর্যন্ত শহরের নতুন বাজার মোড়ে শহরতলীর আশপাশ এলাকা থেকে জড়ো হয়ে অবরোধ কর্মসূচি পালন করেন বিক্ষুব্ধ জনতা। আন্দোলন চলাকালীন সময় নবীগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা আতাউল গণি ওসমানী, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল হোসেন ও পৌরসভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম উপস্থিত হয়ে আন্দোলনকারীদের সাথে আলোচনা সাপেক্ষে তাদের দাবী অচিরেই সমাধানের আশ্বাস প্রধান করেন। আন্দোলনকারীরা তাদের অবরোধ ও আন্দোলন প্রত্যাহার করে নেয় এবং আগামী এক সপ্তাহের মধ্যে পল্লী বিদ্যুতের সব সমস্যা সমাধান না হলে আগামীতে তীব্র আন্দোলন গড়ে তুলবেন বলে জানিয়েছেন আন্দোলন কারীরা

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.