নবি-নাইবে চ্যালেঞ্জিং স্কোর আফগানিস্তানের

বিটিসি স্পোর্টস ডেস্ক: চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে উড়িয়ে দেয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষেও জয় তুলে নেয় বাবর আজমের দল। হ্যাটট্রিক জয়ের লক্ষ্য নিয়ে আজ শুক্রবার (২৯ অক্টোবর) টস জয়ী আফগানিস্তানের বিপক্ষে বোলিংয়ে নেমে ৩৯ রানেই প্রতিপক্ষের ৪টি উইকেট তুলে নেয় পাকিস্তান। তবে মোহাম্মদ নবি ও গুলবাদিন নাইবের ব্যাটে চড়ে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৪৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে আফগানরা।
ত্রয়োদশ ওভারে দলীয় ৭৬ রানে ষষ্ঠ উইকেট হারানো আফগানদের হয়ে সপ্তম উইকেটে জুটি বেঁধে শেষ ৪৩ বল থেকে ৭০টি মূল্যবান রান তুলে দলের স্কোরকে সম্মানজনক পর্যায়ে নিয়ে যান এই দুজন। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান আসে গুলবাদিন নাইবের উইলো থেকে। তাঁর ২৫ বলের এই ইনিংসে ছিল চারটি চারের সঙ্গে একটি ছক্কার মার।  ওই অপরাজিত ইনিংস খেলেন অধিনায়ক।
আর তাঁর সঙ্গী মোহাম্মদ নবিও অপরাজিত থাকেন সমান ৩৫ রান করেই। তবে তাঁর ৩২ বলের এই ইনিংসে ছিল কেবল পাঁচটি চারের মার।
পাকিস্তানের পক্ষে ২৫ রানে ২টি উইকেট নিয়ে সফল বোলার ছিলেন বাঁহাতি স্পিনার ইমাদ ওয়াসিম। এছাড়া আফ্রিদি, সাদাব, হারিস ও হাসান আলী প্রত্যেকেই নেন একটি করে উইকেট।
আফগানিস্তান একাদশ: মোহাম্মদ নবি (অধিনায়ক), হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, রহমানুল্লাহ গুরবাজ, নাজিবুল্লাহ জাদরান, আসগর আফগান, গুলবাদিন নাইব, করিম জানাত, রশিদ খান, নাভিন-উল-হক, মুজিব-উর-রহমান।
পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.