নবাবগঞ্জে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে খাজনার অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ 

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ৮ নং মাহমুদপুর ইউনিয়ন ভূমি অফিসের ভূমি কর্মকর্তা রেজাউল মতিনের বিরুদ্ধে অতিরিক্ত জমির খাজনা আদায়ের অভিযোগ উঠেছে।
সোমবার ভুক্তভোগী আবুল কাশেম উপজেলা ভূমি অফিসার বরারব একটি অভিযোগ করেন, অভিযোগ সুত্রে জানাযায়, আবুল কাশেম গত মাসের ২৮ তারিখে ইউনিয়ন ভূমি অফিস কর্মকর্তা রেজাউল মতিনের নিকট ১৯ বিঘা জমির খাজনা দিতে যান, এসময় ভূমি কর্মকর্তা আবুল কাশেমের নিকট ১ লক্ষ ২০ হাজার টাকা দাবি করে, তার পরের দিন একপর্যায়ে ২০ হাজার টাকা চুড়ান্ত করলে ১৯ বিঘা জমির জন্য খাজনা নিতে রাজি হন ভুমি কর্মকর্তা রেজাউল মতিন। ২০ হাজার টাকা নিয়ে স্বাক্ষরিত ভূমি উন্নয়ন কর রশিদে আবুল কাশেমের ১৯ বিঘার জমির জন্য খাজনার রশিদ বইয়ে ৩৫৬৩ টাকার রশিদ কাটিয়ে বাকি ১৬ হাজার ৪শ ৩৭ টাকা হাতিয়ে নেন এই ভূমি কর্মকর্তা।
এ বিষয়ে  ৮নং মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান সালাউদ্দিন মাসুম বিটিসি নিউজকে বলেন, আমি লোক মুখে শুনেছি তার অনিয়মের কথা তবে এ বিষয়ে আমি নিজে মুঠোফোনে তার সাথে  কথা বলতে চাইলে তিনি আমার সাথেও খারাপ ব্যবহার করেন।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা রেজাউল মতিন বিটিসি নিউজকে জানান, স্বাক্ষরিত ভূমি উন্নয়ন কর রশিদে জমির নির্দিষ্ট পরিমাপ অনুযায়ী খাজনার চেক কাটানো হয়। আমার বিরুদ্ধে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ সত্য নয়।
এ ব্যাপারে নবাবগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কামরুজ্জামান সরকার বিটিসি নিউজকে বলেন, মাহমুদপুর ইউনিয়ন পরিষদের ভূমি কর্মকর্তা রেজাউল মতিনের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পরে অভিযোগ কারী এবং ভূমি কর্মকর্তা রেজাউল মতিনকে অফিসে ডেকেছিলাম কিন্তু অভিযোগ কারী অফিসে না আসার কারণে বিষয়টি সমাধান করা যায়নি। তবে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি মোঃ ইয়ামিন সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.