নদী ভাঙ্গন রোধে নিরলস ভাবে কাজ করছে সরকার – ধর্ম প্রতিমন্ত্রী


ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি: সারাদেশের নদী ভাঙন রোধে দ্রুত কাজ করছে সরকার। কোথাও যেন নদী ভাঙন না হয়, সে লক্ষেই আগেই কাজ করা হচ্ছে। প্রতিমন্ত্রী শনিবার উপজেলার নোয়ারপাড়া ইউনিয়নের কাঠমা এলাকার যমুনা নদীর বামতীর সংরক্ষন প্রকল্পে জিও ব্যাগ ডাম্পিং কাজের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন।
তিনি বলেন, ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে দ্রুততম সময়ের মধ্যে স্থায়ী প্রকল্প নেয়া হচ্ছে। আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের মানুষ অনেকাংশে জলাবদ্ধতা ও নদী ভাঙন থেকে রক্ষা পাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্ম নিয়ে ভাবেন, সেজন্য তিনি আগামীর বাসযোগ্য বিশ্বমানের সুবিধা সংবলিত বাংলাদেশ গড়তে চান। এ জন্য তিনি দূরদর্শী পদক্ষেপ নেন। সেজন্য তিনি ডেল্টাপ্লান-২১০০ বাস্তবায়নেরও ঘোষণা দিয়েছেন। আর এই মহাপরিকল্পনার সিংহভাগ কাজই পানিসম্পদ মন্ত্রণালয় বাস্তবায়ন করবে। এ মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে সারাদেশে নদী ভাঙন ও জলাবদ্ধতার কোনো সমস্যাই থাকবে না।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৪ বছরে সারাদেশের ব্যাপক উন্নয়নের মাধ্যমে বিশ্বে উন্নয়নের মডেলে পরিণত করেছেন। বাংলাদেশ বিশ্বে অনন্য মর্যাদা পেয়েছে। তার আমলেই পদ্মাসেতু হয়েছে। বিদ্যুতেও আমরা স্বয়ংসম্পূর্ণ। পদ্মার তলদেশ দিয়ে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে দুর্গম চরাঞ্চলে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে পানি উন্নয়ন বোর্ড জামালপুরের নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আঃ সালাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আঃ খালেক আখন্দ, উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক শাহিদা পারভীন লিপি, কৃষি বিষয়ক সম্পাদক কৃষিবিদ শফিকুর রহমান শিবলী, কৃষক লীগের সভাপতি নুরুল ইসলাম, নোয়ারপাড়া ইউপি চেয়ারম্যান ইঞ্জি. রোমান হাসান, ইউনিয়ন আওয়ামী সভাপতি আসাদুজ্জামান,সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমূখ বক্তব্য রাখেন।
যুবলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক রিয়াজুল ইসলাম রাসেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি নূরে আজাদ ইমরান প্রমূখ বক্তব্য রাখেন। পরে জিও ব্যাগ ডাম্পিং কাজের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি লিয়াকত হোসাইন লায়ন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.