নতুন সড়ক আইন নিয়ে চাঁপাইনবাবগঞ্জে জেলা পুলিশের মতবিনিময়


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: সড়ক পরিবহন আইন-২০১৮ নিয়ে মতবিনিময় সভা করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ। আজ শনিবার সকালে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় নতুন এই আইনের বিভিন্ন বিষয় ও প্রধান প্রধান শাস্তি নিয়ে কথা বলেন, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম।

এসময় পুলিশ সুপার বলেন, আগের থেকে নতুন সংযোজিত এই আইন অনেক কঠিন হলেও সেটি শুধুমাত্র দেশের জনগণের নিরাপত্তা ও সুবিধার কথা ভেবেই কার্যকর করা হয়েছে।

আগামীকাল রবিবার থেকে জেলার চারটি পয়েন্টে নতুন এই আইন কার্যকর ও সচেতনতা বাড়াতে ট্রাফিক পুলিশের পাশাপাশি পৌরসভার নিরাপত্তা কর্মী ও কমিউনিটি পুলিশিং এর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

এই আইনের বিভিন্ন বিষয়ে ধারনা দিতে বিভিন্ন স্থানে সপ্তাহব্যাপী মাইকিং করা হবে রবিবার থেকে।

এছাড়াও জনসাধারণকে সচেতন করতে এই আইন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার চালাতে সকলের প্রতি আহব্বান জানান পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম।

এসময় তিনি আরো বলেন, জেলা শহরের মধ্যে কোনভাবেই নশিমন, করিমন, ভুটভুটিসহ এধরনের কোন অবৈধ যানবহন প্রবেশ করতে পারবে না। এমনকি কৃষি পরিবহন ছাড়া শহরের মধ্যে কোন ট্যাক্টর প্রবেশ করতে দেয়া হবে না। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মধ্যেকার অটোগুলোকে দুটি ভাগে ভাগ করে সপ্তাহে ৩দিন করে চলতে দেওয়ার কথা জানান পুলিশ সুপার।

এসময় জেলার সাংবাদিকসহ মতবিনিময় সভায় উপস্থিত সকলের নিকট নতুন সড়ক আইনের বিষয়ে সচেতনতা বাড়াতে কাজ করার আহব্বান জানান তিনি।

সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খাঁন পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইকবাল হোছাইন, লে, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি জাফরুল আলম, সাধারণ সম্পাাদক রফিকুল ইসলাম, দৈনিক চাঁপাই চিত্র’র সম্পাদক মো. কামাল উদ্দীন, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটি (বিআরটিএ) সহকারী পরিচালক প্রকৌশলী মো. আনোয়ারুল কিবরিয়া, জেলা কমিউনিটি পুলিশিং এর আহব্বায়ক সামিউল হক লিটন, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান, জেলা পরিবহন মালিক সমিরি সভাপতি অ্যাড. লুৎফর রহমান ফিরোজ, সদর থানার অফিসার-ইনচার্জ জিয়াউর রহমান পিপিএম, সাংবাদিক হারুনুর রশীদ, ডাবলু কুমার ঘোষ, মনোয়ার হোসেন জুয়েলসহ জেলার বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদিকবৃন্দ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.