নতুন বছরের প্রথম দিন থেকে নগরীতে চলবে দুই রঙের অটোরিক্সা

প্রেস বিজ্ঞপ্তি: নতুন বছরের প্রথম দিন থেকেই দুই কালার অটোরিক্সা চালুর উদ্যোগ গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। এ লক্ষ্যে সকল কাজ সম্পন্ন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন।

রাজশাহী মহানগরীতে যান চলাচলে জনদূর্ভোগ দূর ও সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনতে অটোরিক্সা ও চার্জার রিক্সা সংক্রান্ত রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক প্রণীত নীতিমালা আগামী ১ জানুয়ারী হতে বাস্তবায়িত হবে।

রাসিকের উপ যানবাহন শাখা থেকে জানানো হয়েছে, আগামী ১ জানুয়ারী থেকে মহানগরীতে রেজিস্ট্রেশনবিহীন অটো ও চার্জার রিক্সা চলাচল করতে পারবে না। এখনও যারা অটোরিক্সা রেজিস্ট্রেশন কার্ড পাননি তাদের নগরভবনে উপ-যানবাহন শাখায় যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

১ জানুয়ারি ২০২০ হতে অটোরিক্সার নিবন্ধন কার্ডের জোড় নম্বর অনুযায়ী রং মেরুন ও বিজোড় নম্বর রং পিত্তি করে রাস্তায় গাড়ি বের করতে হবে।

প্রতি মাসের প্রথম ১৫দিন সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেরুন রং এবং দুপুর ২:৩০টা হতে রাত ১০:৩০ পর্যন্ত পিত্তি রং এর অটোরিক্সা চলাচল করবে।

একইভাবে মাসের পরবর্তী ১৫দিন সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত পিত্তি রং এবং দুপুর ২:৩০টা হতে রাত ১০:৩০টা পর্যন্ত মেরুন রং এর অটোরিক্সা চলাচল করবে।

তবে প্রতিদিন রাত ১০:৩০ হতে সকাল ৬:০০টা পর্যন্ত এবং শুক্রবার অন্যান্য সরকারী ছুটির দিনে উভয় রং এর অটোরিক্সা চলাচল করতে পারবে।

অটোরিক্সা ও চার্জার রিক্সা নীতিমালা মেনে চলতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হয়েছে।

সংবাদ প্রেরক স্বা/-জনসংযোগ কর্মকর্তা, রাজশাহী সিটি কর্পোরেশন, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.