নতুন আক্রান্ত ৪৫ : চাঁপাইনবাবগঞ্জে করোনা আক্রান্তে রেকর্ড, মোট রোগী ২৮৬, মোট সুস্থ ৯৭, ঝুঁকিতে জেলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: করোনা সংক্রমনকালে চাঁপাইনবাবগঞ্জে একদিনে রেকর্ড পরিমান করোনা পজেটিভ রিপোর্ট আসে গতকাল শুক্রবার রাতে। ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরী মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে ১৭৩ জনের নমুনা পরীক্ষায় ৪৫ জনের দেহে করোনা পজিটিভ রিপোর্ট আসে।

এটিই জেলায় একদিনে সর্বোচ্চ সনাক্ত। নতুন আক্রান্ত ৪৫ জনের ভেতর ২৮ জনই সদর উপজেলার, শিবগঞ্জে ৭জন, ভোলাহাটে ৬ জন, গোমস্তাপুরে ২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২৮৬ জন।

জেলায় সুস্থ্য হয়েছেন মোট ৯৭ জন। জেলায় মোট চিকিৎসাধিন রোগী বর্তমানে ১৮৯জন।

গত বৃহস্পতিবারও ১৪ জনের করোনা পজেটিভ রিপোর্ট আসে রাজশাহী ল্যাব থেকে। সব মিলিয়ে জেলা চরম ঝুঁকির মধ্যে পড়েছে বলে জানিয়েছে সিভিল সার্জন সুত্র। গত ১০ দিনে হঠাৎ করে করোনা সনাক্তের হার বাড়তে থাকে এবং ১০ দিনে আক্রান্ত রোগী বাড়ে ১৭২জন রোগী। আগামীতে আরও বেশী আক্রান্তের আশংকা করছেন সিভিল সার্জন।

আক্রান্তরা সকলেই নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইন এ আছেন। এদিকে, মাস্ক না পরায় ও স্বাস্থ্য বিধি না মানায় গতকাল শুক্রবার ভ্রাম্যমান আদালতে ৪৫জনকে জরিমানা ও মাক্স বিতরণ করা হয়েছে।

আজ শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বিষয়গুলো বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করে বলেন, গত ১০ দিনে জেলায় পজেটিভ রোগীর সংখ্যা বেড়েছে উৎবেগজনক হারে। ফলে করোনা সংক্রমনে জেলা চরম ঝুঁকিতে পড়েছে। আগামীতে কোরবানীর ঈদে আবারও হয়তো সংক্রমনের হার আশংকাজনক হারে বাড়তে পারে। সকলকে সচেতন হয়ে সরকারী স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ জানান সিভিল সার্জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.