নওগাঁ-৪ আসনে প্রার্থীতা ফিরে পেলেন রাকীব

নওগাঁ প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আপিলে প্রার্থীতা ফিরে পেয়েছেন নওগাঁ-৪ (মান্দা) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাকিব। তিনি নওগাঁ জেলা কমিটির জামায়াতের আমীর।

গতকাল শনিবার রাত ৯টার দিকে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে তার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

জানা গেছে, আব্দুর রাকিব স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন নওগাঁ জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মিজানুর রহমানের কাছে। স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে ১ শতাংশ স্বাক্ষর করে মনোনয়নপত্রের সাথে জমা দিতে হয়। তিনি নিয়ম মোতাবেক মনোনয়নপত্র জমা দিলেও যাচাই বাছাই শেষে ১ শতাংশ স্বাক্ষরের একজনের স্বাক্ষর ভূয়া বলে সেটি বাতিল ঘোষণা করা হয়। পরবর্তীতে আপিলের মাধ্যমে তিনি প্রার্থীতা ফিরে পান।

তিনি প্রার্থীতার ফিরে পাওয়ায় মান্দায় জামায়াত সমর্থকদের মধ্যে আনন্দ উল্লাস করতে দেখা গেছে।

আব্দুর রাকিব বলেন, কর্তৃপক্ষ যাচাই বাচাইয়ে একজনের স্বাক্ষর অমিল বলে মনে করেন। এরপর ওই ব্যক্তিকে নিয়ে গত বৃহস্পতিবার নির্বাচন অফিসে গিয়ে আমি আপিল করি। এফিডেভিটের মাধ্যমে স্বাক্ষরটি সঠিক বলে সত্যতা প্রমাণিত হয়। যাচাই বাছাই শেষে শনিবার রাত ৯টার দিকে নির্বাচন কমিশনার আমার প্রার্থীতা সঠিক বলে ঘোষণা করেন।

তিনি বলেন, এই আসনে আমার ব্যক্তি ইমেজ ভাল। যার কারণে আমি নির্বাচন করতে ইচ্ছুক। মানুষ নতুন মুখ চাইছেন। আমি আশাবাদী নির্বাচনে বিজয়ী হবো ইনশাআল্লাহ।

উল্লেখ্য, ১৯৯১ সালে এ আসন থেকে জামায়াত প্রার্থী মরহুম নাসির উদ্দিন জিহাদী নির্বাচিত হয়েছিলেন। এরপর ১৯৯৬ ও ২০০১ সালে বিএনপির শামসুল আলম প্রামাণিক নির্বাচিত হন। ২০০৮ সাল থেকে এখন পর্যন্ত আ’লীগের দখলে।

এ আসন থেকে এবার আ’লীগের পাট ও বস্ত্র মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামানিক এমপি এবং বিএনপির শামসুল আলম প্রামাণিক প্রতিদ্বন্দ্বীতা করছেন।#

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.