নওগাঁয় রেলওয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর অভিযানে রেল স্টেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ

বিশেষ প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে রেলওয়ে স্টেশন এলাকায় রেলের জায়গা দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আজ মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১ টায় রেলওয়ে পশ্চিমাঞ্চল পাকশির বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নূরুজ্জামানের নেতৃত্বে রাণীনগর রেলওয়ে স্টেশনের আশেপাশে গড়ে ওঠা তালিকাভুক্ত ২৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
দীর্ঘদিন থেকে রাণীনগর রেলওয়ে স্টেশন এলাকাসহ রাণীনগর-নাটোর সড়কের দুই পাশে রেলের জায়গা দখল করে বিপুল সংখ্যক অবৈধ স্থাপনা গড়ে তোলে স্থানীয় প্রভাবশালী লোকজন। এতে রেলের সরকারি জায়গা বেদখল ও চরম দুর্ভোগের শিকার হন যাত্রীসহ ওই এলাকায় চলাচল কারি জনসাধারণ।
ইতিপূর্বে অবৈধ এসব স্থাপনা হটিয়ে নিতে রেলের পক্ষ থেকে বার বার নোটিশ দেয়ার পরও তা কার্যকর না হওয়ায় মঙ্গলবার সকালে রেলওয়ে নিরাপত্তা বাহিনী, জিআরপি পুলিশ ও রাণীনগর থানা পুলিশকে সঙ্গে নিয়ে স্টেশন এলাকার প্রায় আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
উচ্ছেদ অভিযানটি পরিচালনা করেন, বাংলাদেশ রেলওয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নুরুজ্জামান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম, রাণীনগর থানার ইনস্পেক্টর (তদন্ত) তারিকুর রহমান, রাণীনগর রেলওয়ে স্টেশনের মাস্টার আতাউর রহমান, সান্তাহার রেলওয়ের ফিল্ড কানুনগো মহসিন আলীসহ বিভিন্ন কর্মকর্তা বৃন্দরা। এদিকে অবৈধ স্থাপনা উচ্ছেদকে কেন্দ্র করে স্থানীয় ব্যবসায়ীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় সাধারণ মানুষ সন্তশ প্রকাশ করেন।
এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নুরুজ্জামান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, স্টেশনের উত্তর ও দক্ষিণ দিকে নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়কের দুই পাশ দিয়ে রেলওয়ের জায়গা ও পুকুর দখল করে স্থায়ী ভাবে গড়ে তোলা বিভিন্ন দোকান, মার্কেট ভেঙ্গে দেয়া হয়েছে। যতদিন না এই অঞ্চলে রেলওয়ের সকল জায়গা অবৈধ দখল মুক্ত না হচ্ছে, ততদিন এই অভিযান অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি। 
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.