নওগাঁয় মানষিক ভারসাম্যহীন রাফানি বিবি’র বাসস্থানের ব্যবস্থা করলেন ইউএনও


নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় মানষিক ভারসাম্যহীন রাফানি বিবি (৪৫) নামে এক মহিলাকে বাসস্থানের আশ্বাস দিয়ে স্থানান্তর করেছেন উপজেলায় নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন।

আজ বৃহস্পতিবার দুপুর ২টার দিকে তাকে স্থানান্তর করা হয়। রাফানি বিবি সদর উপজেলার কীর্ত্তিপুর ইউনিয়নের হরিরামপুর গ্রামের হবিবর রহমানের মেয়ে।

জানাগেছে, মানষিক ভারসাম্যহীন রাফানি বিবি তার এক ১০ বছরের ছেলে সন্তানকে বিচ্ছিন্ন ভাবে বসবাস করতো। প্রায় এক বছর থেকে শহরের বালিকা উচ্চ বিদ্যালয়ে সামনে ‘আহম্মদ আলী স্মৃতি অভিভাবক ছাউনির’ এক পাশে বিছানা, লেপ, তোষক ও থালা বাসন নিয়ে ছেলের সঙ্গে থাকত। মাঝখানে কয়েক দিন একটা আশ্রমে থাকলেও আবারও সেখানে এসে আবাস গাড়ে। ছাইনি থেকে প্রায় ১০০ ফুট দুরে পাকা রাস্তা সংলগ্ন কালভার্টের উপরে ইট দিযে চুলা তৈরী করে ও খড়কুটা দিয়ে রান্না করতেন। এতে ছাউনিতে বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকরা বসতে গিয়ে বিব্রত বোধ করতেন। অবশেষে অভিভাবকদের বিষয়টি বিবেচনা করে রাফানি বিবিকে বাসস্থানের ব্যবস্থা করে দেন ইউএনও। দুপুর ২টার দিকে রাফানি বিবি ও তার ছেলেসহ আসবাবগুলো ব্যাটারি চালিত ইজিবাইকে করে গ্রামের বাড়িতে পাঠানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, ইউএনও আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক নাছিমুল হক বুলবুল, প্রচার সম্পাদক মাহমুদুন নবী বেলাল, সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক আজাদ হোসেন মুরাদ, কীর্ত্তিপুর ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান ও রাফানি বিবির বাবা হবিবর রহমান।

রাফানি বিবির বাবা হবিবর রহমান বিটিসি নিউজকে বলেন, তার মেয়ে দীর্ঘদিন থেকে মানষিক রোগে ভুগছে। বাড়িতে থাকার তেমন ব্যবস্থা না থাকায় বিভিন্ন জায়গায় থাকত। মেয়েকে ইউএনও স্যার একটি বাড়ি করে দিবে বলেছেন। বাড়ি পেলে হয়ত নির্দিষ্ট ভাবে থাকতে পারবে।

নওগাঁ সদর উপজেলায় নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বিটিসি নিউজকে বলেন, আগামী ১৫দিনের মধ্যে টিআর-কাবিটা প্রকল্পের আওতায় রাফানি বিবিকে একটি বাড়ি করে দেয়া হবে এবং সাথে একটি টয়লেট। বিচ্ছিন্ন ভাবে রাফানি বিবি তার এক ছেলে সন্তানকে নিয়ে বসবাস করতো। উপজেলা প্রশাসনের উদ্যোগে তাকে বাসস্থানের ব্যবস্থা করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.