নওগাঁ’র বদলগাছীতে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবীতে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: সারাদেশে অব্যাহত ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে নওগাঁর বদলগাছীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ বুধবার (০৭ অক্টোবর) বেলা ১১ ঘটিকার দিকে বদলগাছী উপজেলার চারমাথা মোড়ে বদলগাছী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ছাত্র সমাজ, শিক্ষক, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণিপেশার মানুষ অংশ গ্রহন করে।
উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, বদলগাছী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরেশ সিংহ, উপজেলা ভাইস-চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু, উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বাবর আলী, এস এম সুজন, মানব বন্ধন ও প্রতিবাদ সভার আহবায়ক মিনহাজ, শিক্ষার্থী পিয়াস, তিন্নি ও বনিসহ সুশীল সমাজের নেতৃবৃন্দরা।
মানববন্ধনে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। রাস্তাঘাট, বাজার, কর্মস্থল ও বাড়ি-ঘরে কোথাও আজ নারী-শিশুরা নিরাপদ নয়। স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ করা হচ্ছে। এমনকি অবুঝ শিশু থেকে শুরু করে ৭০ বছরের বৃদ্ধাকে পর্যন্ত ধর্ষণ করা হচ্ছে। বাবার সামনে থেকে মেয়েকে, স্বামীর সামনে থেকে স্ত্রীকে সন্তানের সামনে থেকে মাকে উঠিয়ে নিয়ে নির্যাতনসহ ধর্ষণ করা হচ্ছে।
বর্তমানে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন এখন সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এই সামাজিক অপরাধ থেকে দেশ ও জাতিকে বাঁচাতে এখনই পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন। মানববন্ধনে ধর্ষক ও নির্যাতনকারীদের ধিক্কার জানানো হয়। পাশাপাশি মানববন্ধন থেকে ধর্ষকদের সর্বোচ্চ সাজার দাবি কার্যকরের দাবি জানানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.