নওগাঁয় ঘুষ নিতে গিয়ে ধরা খেলেন ভুয়া সিআইডি কর্মকর্তা

 

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে রেজওয়ানুল আহমেদ পিয়াল (২৫) নামে এক ভুয়া সিআইডি কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।আজ শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে তাকে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।
এর আগে প্রতারণার অভিযোগে গতকাল বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার রুপনারায়নপুর গ্রাম থেকে গ্রেপ্তার করা হয় তাকে।
গ্রেপ্তারকৃত রেজওয়ানুল আহমেদ পিয়াল বগুড়া জেলার আদমদিঘী উপজেলার ছাতিয়ান গ্রাম ইউনিয়নের রিয়াজ আহমেদের ছেলে।
ভুক্তভোগী ওই এলাকার বাসিন্দা আদিবাসী মানুয়েল তপ্ন বলেন, ভয়ভীতি দেখিয়ে বিকাশ এবং নগদের মাধ্যমে ২৯,৫৩৮ টাকা গ্রহণ করে পিয়াল। পরে আরও টাকা দাবি করলে বিষয়টি আমি স্থানীয় লোকজনদেরকে জানাই। স্থানীয় জনতা চ্যালেঞ্জ করে তাকে আটক করে সংশ্লিষ্ট থানায় খবর দেয়।
পরে এসআই (নিঃ) পরিতোষ চন্দ্র সরকার সঙ্গীয় কনস্টেবল নিয়ে প্রতারক রেজওয়ানুল আহমেদ পিয়ালকে আটক করে থানায় নিয়ে যায়।
ভুক্তভোগী আরও বলেন, বেশকিছু দিন ধরে এলাকার অন্য নিরীহ লোকজনের কাছেও বিভিন্ন ফন্দি এঁটে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়ে আসছিল ওই প্রতারক।
ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো. বাহাউদ্দিন ফারুকী বিটিসি নিউজকে বলেন, ভুয়া সিআইডি কর্মকর্তা পরিচয়দানকারী প্রতারক রেজওয়ানুল আহমেদ পিয়ালের বাড়ি বগুড়ার আদমদীঘিতে। সে বিভিন্ন এলাকায় নিজেকে সিআইডি কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করতেন। ইতিমধ্যে একজনের কাছে থেকে ২৯ হাজার টাকা প্রতারণা করে নেয় সে। এছাড়াও ভুয়া পরিচয় দিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা নিতেন। এদিনও প্রতারণা করতে লাগলে জনগণ তাকে আটক করে রাখে। এরপর পুলিশ গিয়ে তাকে থানায় নিয়ে আসে।
তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ মামলা দায়ের হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে শুক্রবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান ওসি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.