ধোনিদের হারিয়ে চারে উঠে এলো কোহলির বেঙ্গালুরু

বিটিসি স্পোর্টস ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে ১৩ রানে হারিয়ে আইপিএলের পয়েন্ট টেবিলের চারে উঠে এসেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কোহলিদের দেওয়া ১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬০ রান করে চেন্নাই। এ জয়ের ফলে ১১ ম্যাচে ১২ পয়েন্ট বেঙ্গালুরুর।
পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে রান তাড়া করতে নেমে চেন্নাইয়ের হয়ে রুতুরাজ গাইকওয়াড় ও ডেভন কনওয়ে শক্ত ভীত দাঁড় করান। তেড়েফুঁড়ে বেঙ্গালুরুর বোলারদের পেটাচ্ছিলেন তারা। রুতুরাজ ২৮ রান করে আউট হলেও হাফসেঞ্চুরি তুলে নেন কনওয়ে। ৩৭ বলে ৫৬ রান করে তিনি আউট হন ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে। তার আগে রবিন উত্থাপ্পা ১ ও আম্বাতি রাইডু ১০ রান করে আউট হন। এরপর ধীরে ধীরে সহজ ম্যাচকে কঠিন বানিয়ে ফেলে চেন্নাই।
দলের আগের অধিনায়ক রবীন্দ্র জাদেজার ব্যাট থেকে রান না আসলেও মঈন আলি ২৭ বলে ৩৪ রান করেন। বাকিদের মধ্যে প্রিটোরিয়াস ১৩, থিকশানা ৭, সিমারজীত ২ ও ধোনি ২ রান করেন। বেঙ্গালুরুর হয়ে হার্শাল প্যাটেল নেন ৩ উইকেট। দুটি উইকেট পান ম্যাক্সওয়েল। ১ উইকেট নেন শাহবাজ আহমেদ, হাসারাঙ্গা ও জস হ্যাজেলউড।
এর আগে বিরাট কোহলির ধীরগতির ইনিংসের পরও ৮ উইকেট হারিয়ে ১৭৩ রানের সংগ্রহ দাঁড় করায় বেঙ্গালুরু। পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬২ রানের জুটি গড়েন দুই ওপেনার ফাফ ডু প্লেসি ও কোহলি। ডু প্লেসি ২২ বলে ৩৮ রান করার পর মঈন আলির বলে ধরা পড়েন রবীন্দ্র জাদেজার হাতে। হার্ডহিটার গ্লেন ম্যাক্সওয়েল এদিন ব্যাট হাতে নিজের সহজাত খেলা খেলতে পারেননি। ৩ বলে মাত্র ৩ রান করে রানআউটের শিকার হন।
কোহলি হাল ধরে রাখলেও খুব বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি তিনি। ৩৩ বলে স্কোর বোর্ডে ৩০ রান যোগ করতে সক্ষম হন এ তারকা। এরপর মহিপাল লমরোর, রজত পাতিদার ও দিনেশ কার্তিকের ইনিংসে ভর করে ১৭৩ রান করে বেঙ্গালুরু। লমরোর ২৭ বলে ৪২, রজত ১৫ বলে ২১ ও কার্তিত ১৭ বলে ২৬ রান করেন। চেন্নাইয়ের হয়ে ৩ উইকেট নেন মহেশ থিকশানা। মঈন আলি ২টি ও ডোয়াইন প্রিটোরিয়াস একটি উইকেট শিকার করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.