ধর্ষণ নিয়ে ‘মা’ দিবসে আমরা কি ভাবছি!!

রাবি প্রতিনিধি: কয়েকদিন ধরে লিখব ভাবছিলাম, আজ সম্ভবত উত্তম সময়ট পেয়েছি কয়েক মাস ধরে পত্রিকা /সংবাদ দেখছেন? গত এক মাসে ধর্ষণের সংখ্যা ৪৫ টি। এগুলো শুধু সংবাদে আসছে, এর বাইরেও আছে। সবচেয়ে ভয়াবহ শিউরে উঠি তখনি যখন শুনি পাচ বছর, তিন বছরের শিশু বাদ যাচ্ছে না, কেউই। কতটুকু মানসিক বিকারগ্রস্ত হলে এটা সম্ভব? একটা শিশুর যৌনাঙ্গ ব্লেড দিয়ে কাটছে সমাজের কতিপয় পশু। পশু বললে পশুদের ও অপমান হবে হয়তো। যারা খুব বলছিলেন পোশাকের সমস্যা, তারা একটু ভেবে বলুন এই তিন চার বছরের শিশুগুলোর তাহলে কিভাবে সম্ভব?

আজ সবাই মহা-উল্লাসে মা দিবসে মা সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রো-পিক চেঞ্জ করছি, কিন্তু এদিকে সুস্থ মা সন্তানের সম্ভাবনা কমে যাচ্ছে এসব নামধারী পশুর জন্য যারা নিজেদের সামান্য পশুপ্রবৃত্তি পূরনের জন্য কচি কোমলমতি শিশুগুলোর উপর ঝাপিয়ে পড়ছে। কথাগুলো হয়ত খারাপ শোনায়, কিন্তু সত্যি কি আমাদের মা বোনেরা নিরাপদ??

মা দিবসে এই প্রশ্নটুকু রইলো সকল বিজ্ঞদের সামনে। মা দিবসের সবচেয়ে বড় প্রতিফলন ঘটানো সম্ভব আমরা যদি এসব ভবিষ্যৎ মায়েদের একটা সুস্থ সমাজ উপহার দিতে পারি। তারা মেয়ে হয়ে জন্ম নিয়ে সত্যি কি ভুল করেছে? আমাদের সমাজটা সত্যি নারীদের জন্য দিনদিন নিরাপত্তাহীন হয়ে পড়ছে।

আপনি কি ভাবছেন আমি ভুল বলছি? তাহলে কেন সন্ধ্যা ৭ টার পর বোনকে একা বাইরে পাঠাতে পারি না? সমাজের উন্নয়নে সবার এ বিষয়ে সচেতন হওয়া উচিত। আমাদের প্রশাসন তথা সংশ্লিষ্ট ব্যক্তির যথাযথ উদ্যোগ ই পারে এসব সমাজের জঞ্জালদের আইনের আওতায় আনতে। কিন্তু আমাদের রাষ্ট্র বসে আছে কেন তাহলে? প্রশ্ন এটুকুই। আসুন না সবাই একটু যার যার জায়গা থেকে একটু ভাবি। ভালো থাকুন জগতের সকল মা, এটুকুই প্রার্থনা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর  রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.