দোনেৎস্ক ফ্রন্টলাইন পরিদর্শনে জেলেনস্কি

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি পূর্বাঞ্চলীয় দোনেৎস্ক অঞ্চলের ফ্রন্টলাইনে সৈন্য পরিদর্শন করেছেন। এই অঞ্চল দখলে নিতে রুশ সৈন্যদের প্রচেষ্টা জোরদারের প্রেক্ষিতে মঙ্গলবার জেলেনস্কি সেখানে যান।
প্রেসিডেন্ট কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, বিদেশ সফর থেকে ফেরার পথে জেলেনস্কি দোনেৎস্ক অঞ্চলের ভুগলেদার-মেরিঙ্কা প্রতিরক্ষা লাইনে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর অবস্থান পরিদর্শন করেন।
এতে আরও বলা হয়, সেখানে জেলেনস্কি স্থল বাহিনীর দায়িত্বপ্রাপ্ত সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে ছিলেন এবং পুরস্কার প্রদান করেন।
জেলেনস্কি বলেন, যুদ্ধক্ষেত্রে প্রতিদিন ইউক্রেনীয় মেরিনরা প্রমাণ করে যে, তারা একটি শক্তিশালী বাহিনী যা শত্রুকে ধ্বংস, ইউক্রেনীয় ভূমি মুক্ত এবং সবচেয়ে কঠিন পরিস্থিতিতে কঠিন কাজগুলো সম্পাদন করে।
উল্লেখ্য, মস্কোর শীতকালীন হামলার সময়ে ইউক্রেনীয় বাহিনী রুশ বাহিনীকে ভুগলেদার পর্যন্ত পিছু হটতে বাধ্য করে। যা যুদ্ধপীড়িত দোনেৎস্ক অঞ্চলে রাশিয়ার অর্জনকে সীমিত করে দেয়।
জেলেনস্কি জাপানে জি-৭ শীর্ষ সম্মেলনে অংশ নিয়ে এবং সৌদি আরবে আরবলীগ সম্মেলনে বক্তব্য দিয়ে ফেরার পর ফ্রন্টলাইন পরিদর্শনে যান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.