দেশ ও রাজ্যের কল্যাণ কামনায় পুরীর মন্দিরে পূজো দেন মুখ্যমন্ত্রী মমতা

কলকাতা প্রতিনিধি: গতকাল বুধবার (২৬শে ফেব্রুয়ারী) পুরী জগন্নাথ মন্দিরে পূজা দেওয়ার পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে সংকল্প করা ধ্বজা উড়িয়ে দেওয়া হলো পুরীর মূল মন্দিরের চূড়া। মন্দিরে বুধবার বিকেলে নতুন ধ্বজা ওড়ানোর পর পুরনো ধ্বজা নামিয়ে উপহার দেওয়া হল বাংলার মুখ্যমন্ত্রীকে।

এদিনের পূজার পুরোহিত রাজেশ দৈতাপতির দেওয়া পুরী মন্দিরের সেই পবিত্র ধ্বজা কলকাতা নিয়ে যাবেন  মুখ্যমন্ত্রী । শুধু ধ্বজা ওড়ানোই না,  এদিন জগন্নাথ দেবের সামনে মহাশান্তি পূজা করেন মমতা বন্দ্যোপাধ্যায় । দেশ ও রাজ্যের কল্যাণ কামনায় এই পূজা দেওয়া হয়েছে বলে সেবায়েত সূত্রে খবর।

পরে মুখ্যমন্ত্রী বলেন ” চারদিকের পরিস্থিতিতে আমার মন কাঁদছে। তাই শান্তি কামনা করলাম মহাপ্রভুর কাছে। “দিল্লির সাম্প্রতিকতম ঘটনাবলির উল্লেখ করে উদ্বেগ ব্যক্ত করেন মমতা। এদিন বিকেল চারটেয় পুরী মন্দিরে প্রবেশ করেন মমতা। দু’বছর আগে এই মন্দিরে প্রবেশ করতে গিয়েই পান্ডাদের একাংশের অসৌজন্যের শিকার হন মমতা। সে দিনের পুরীর রাজনৈতিক  পরিবেশে মিশেছিল গেরুয়া রঙ।

এদিন এক অন্য পুরী স্বাগত জানাল মুখ্যমন্ত্রী। মমতাকে মন্দিরে আমন্ত্রণ জানাতে বৈদিক মন্ত্র পড়ে স্বাগত জানালো পুরোহিতরা। পুরীর মন্দির কমিটির সামনে মুখ্যমন্ত্রীর গাড়ি থামতেই তাকে দেখার জন্য ভিড় করেন সাধারণ মানুষ। ভিড় সামলাতে হিমশিম খেতে হয় পুলিশকে। বাতাসে তখন ভাসছিল বৈদিক সংস্কৃত মন্ত্র। তার মধ্যেই পুজো মন্দির চত্বর থেকে বেরিয়ে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷

সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.