বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের লক্ষ্যে শিশুদের দৃপ্ত পায়ে এগিয়ে যাওয়ার আহবান রংপুরে : স্পিকার

রংপুর প্রতিনিধি: জাতীয় সংসদের স্পিকার ও পীরগঞ্জ আসনের এমপি ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শিক্ষা বিস্তারে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পুরুষের পাশাপাশি নারী শিক্ষার প্রসারও এখন দৃশ্যমান। শিক্ষার উন্নয়নে পীরগঞ্জে বিভিন্ন বিদ্যালয় ও মহাবিদ্যালয়ে উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।
গতকাল বুধবার (২৬ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত ‘উপজেলার ২৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।
পীরগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে রংপুর জেলা তথ্য অফিস আয়োজিত ‘শিশু মেলা-২০২০ ও র‌্যালি’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পিকার। শিশু র‌্যালিতে অংশগ্রহণ শেষে তিনি শিশু মেলা পরিদর্শন করেন।
এসময় স্পিকার আয়োজকবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, এমন সৃজনশীল আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এমন আয়োজন সকলকে সৃষ্টিশীল কাজে অনুপ্রাণিত করবে। এসময় তিনি আরো বলেন, শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারন করতে হবে।
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের লক্ষ্যে শিশুদের দৃপ্ত পায়ে এগিয়ে যাওয়ার আহবান জানান তিনি। মুজিববর্ষে শিশুদের সৃজনশীল হয়ে বাংলাদেশের সঠিক ইতিহাস জানতে হবে বলে উল্লেখ করে তিনি।
তিনি বলেন, বঙ্গবন্ধু আজীবন অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন থেকে মাথা উঁচু করে নিজেদের প্রতিষ্ঠা করার জন্য সংগ্রাম করেছেন। এ ত্যাগ থেকে শিশুদের শিক্ষা নিতে হবে।
পরে ড. শিরীন শারমিন চৌধুরী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ ২০২০’ উপলক্ষ্যে পীরগঞ্জ উপজেলা ভবন কমপেক্সে ‘বঙ্গবন্ধু ম্যুরাল’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এসময় তিনি বলেন, মুজিববর্ষ উদযাপন তরুণ প্রজন্মকে গভীরভাবে অনুপ্রাণিত করবে এবং বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে আরও গভীর জ্ঞান লাভে সহায়ক হবে। মুজিববর্ষ যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে সরকারের পাশাপাশি জাতীয় সংসদও বর্ষব্যাপী পরিকল্পনা গ্রহণ করেছে বলে উল্লেখ করেন তিনি।
সারাদেশের ন্যায় পীরগঞ্জেও বর্ষব্যাপী কার্যক্রম গ্রহণ করা হয়েছে বলে উলেখ করেন তিনি।
রংপুরের জেলা প্রশাসক মোঃ আসিফ আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. আজিজুর রহমান রাঙ্গা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলনসহ পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামীলীগের স্থানীয় নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.