দেশে বোমাবাজি দেখে অভ্যস্ত, শ্রীলঙ্কার অবস্থায় ভীত নয় পাকিস্তান

বিটিসি স্পোর্টস ডেস্ক: দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে গিয়ে বিপাকে পড়ে গেছে পাকিস্তান ক্রিকেট দল। শ্রীলঙ্কায় গত কয়েকদিন ধরে আবারও জোরালো হয়েছে গণ আন্দোলন ও বিক্ষোভ। এরই মধ্যে প্রেসিডেন্টের বাসভবন দখলে নিয়েছে বিক্ষোভকারীরা। চাপের মুখে পদত্যাগ করতে রাজি হয়েছেন প্রধানমন্ত্রী।
এই অবস্থার মধ্যেই এখন অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলছে লঙ্কান জাতীয় ক্রিকেট দল। এই সিরিজ শেষ হওয়ার পরপরই শুরু হবে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। সেই সিরিজ খেলতে গত বুধবার (৬ জুলাই) শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল।
কিন্তু শ্রীলঙ্কায় যাওয়ার পর টিম হোটেল ও মাঠের বাইরে কোথাও যেতে পারছেন না বাবর আজম, মোহাম্মদ রিজওয়ানরা। অনুশীলনের সময় বাদে বাকি পুরোটা সময় টিম হোটেলের ভেতরেই থাকতে হচ্ছে তাদের। এমনকি হোটেল লাগোয়া শপিং মলের ফুড কোর্টেও যেতে পারছেন না তারা।
টিম হোটেলের বাইরে দিয়েও বিক্ষোভকারীদের স্লোগান দিতে দিতে যেতে দেখেছেন তারা। তবে এসব নিয়ে মোটেও আতঙ্কিত নয় পাকিস্তানের ক্রিকেটাররা। টিম ম্যানেজম্যান্টের এক সদস্য পাকিস্তানের সংবাদমাধ্যমে জানিয়েছেন, খেলোয়াড়দের আগে বাইরে বের হতে দেওয়া হতো।

jagonews24

অথচ এখন হোটেল লাগোয়া ফুড কোর্টেও যেতে দেওয়া হচ্ছে না। টিম হোটেলের ভেতরেই তিন বেলার খাবার খেতে হচ্ছে তাদের। পুরো হোটেলের নিরাপত্তায় নিয়োজিত রয়েছে সেনাবাহিনী। কেউ বাইরে যেতে চাইলে আগে থেকেই বিশেষ অনুমতি নিতে হবে পাকিস্তানের ক্রিকেটারদের।
শুধু তাই নয়, পাকিস্তানের ক্রিকেটাররা স্বচক্ষে দেখেছেন, পেট্রোল পাম্পের বাইরে গাড়ির দীর্ঘ সাড়ি। কোথাও যে বিদ্যুৎ নেই সেটিও জানেন বাবররা। তবে জেনারেটরের মাধ্যমে সার্বক্ষণিক বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে টিম হোটেলে। তাই পরিস্থিতিটি যে মোটেও আদর্শ নয় তা বলাই যায়।
পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা বলেছেন, ‘এর আগেও পাকিস্তান দল এই হোটেলে থেকেছে। শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতির কারণে হোটেল লাগোয়া শপিং মলে মাত্র দুইটি ফুড আউলেট বাকি রয়েছে। তবে স্থানীয়রা বেশ অতিথিপরায়ন। পাকিস্তান দলকে সবসময় হাসিমুখে স্বাগত জানিয়েছে তারা।’
এসময় তার কাছে জানতে চাওয়া হয়, এই পরিস্থিতিতে খেলোয়াড়রা ভয় পাচ্ছেন কি না। উত্তরে সেই কর্মকর্তা বলেছেন, ‘বন্দুক হামলা, বোমা বিস্ফোরণ- দেশে কী কী দেখিনি আমরা? তাই এ বিক্ষোভ দেখে কেউ ভয় পাচ্ছে না। আমাদের দলকে সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা দেওয়া হচ্ছে।’
উল্লেখ্য, দুই ম্যাচের সিরিজ শুরুর আগে কলম্বোর কোল্টস ক্রিকেট ক্লাব মাঠে সোমবার থেকে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড একাদশের বিপক্ষে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। এরপর গলে প্রথম টেস্ট শুরু হবে ১৬ জুলাই থেকে। কলম্বোর পি সারা ওভালে শেষ ম্যাচ শুরু ২৪ জুলাই। (সূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.