দেশবাসীকে ইংরেজি নববর্ষ ২০২১ এর শুভেচ্ছা জানালেন কুমিল্লার পুলিশ সুপার

বিশেষ প্রতিনিধি: রাত পোহালেই পূর্ব আকাশে উদিত হয়েছে লাল সূর্য। যদিও সূর্যটি প্রতিদিনের মতই। কিন্তু তার মহত্য একটু ভিন্ন বলা বাহুল্য। মহান সৃষ্টি কর্তার রহমতে সমাপ্তি ঘটলো ২০২০ সালের। ঐ মহান রাব্বুল আলামীন এর রহমতে যেন সুন্দরভাবেই কাটে আগামীর ২০২১ খ্রি:।
বাংলাদেশ পুলিশ বাহিনীর আইকন কুমিল্লার সুযোগ্য পুলিশ সুপার ও সদ্য ঢাকা মেট্রোপলিটনে নিয়োগ পাওয়া পুলিশের উপ-পুলিশ কমিশনার, মানবতার ফেরিওয়ালা সৈয়দ নুরুল ইসলাম (বিপিএম) বার পিপিএম দেশের সকল মানুষের ২০২১ সালটি যেনো ভালই কাটে তার জন্য মহান আল্লাহর দরবারে নেক দোয়া রাখেন।
প্রসঙ্গত– চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান সৈয়দ নুরুল ইসলাম। পদোন্নতি হয়ে উপ-পুলিশ কমিশনারের দায়িত্ব পেয়েছেন। তিনি এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করে আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ আলো বাতাসে বেড়ে উঠা একজন মানুষ। তিনি চাকুরী জীবনে বেশ সফলতা অর্জন করে দেশ সেবায় গৌরব অর্জন করেন।
চাকুরী জীবনে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি জনসেবায় অবিস্মরণীয় অবদান রেখেছেন। কুমিল্লা জেলার সফল পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম বদলি/পদায়ন হয়েছেন।
তিনি কুমিল্লা থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার হয়ে দায়িত্ব পেলেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ গত (৯ ডিসেম্বর) ২০২০ ইং বুধবার ৮ জন অফিসারকে বিভিন্নস্থানে বদলি/পদায়নের পরিপত্র জারি করে। যাহার মধ্যে চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান মানবিক সমাজ সেবকের ছাউনি সৈয়দ নুরুল ইসলামেরও নাম রয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব ধঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত পত্র থেকে এ সব তথ্য জানা যায়।
এছাড়াও চাঁপাইনবাবগঞ্জের এ কৃতি সন্তান নুরুল ইসলাম করোনার বিস্তার রোধে ফ্রন্টলাইনার যোদ্ধা হিসেবে জীবনের ঝুঁকি নিয়ে নির্ভীকভাবে কুমিল্লা জেলার ৬০ লাখ মানুষের সুখে দুঃখে পাশে থেকে কাজ করেছেন। পাশাপাশি পারিবারিক ভাবে সৈয়দ নুরুল ইসলাম মানব সেবায় অগ্রণী ভূমিকা রেখে গ্রামের বাড়ি শিবগঞ্জ উপজেলার মানুষের ভালবাসায় অনেকটায় আঁচড় কেটেছেন।
কেভিড-১৯ এর ক্রান্তিকালে সৈয়দ পরিবারের পারিবারিকভাবে গড়ে তোলা “ জিকে ফাউন্ডেশন” সকল স্তরের মানুষের পাশে থেকেছে সার্বক্ষনিক। জিকে ফাউন্ডেন নামক ছাউনী থেকে অহসায় মানুষদের সাহায্য সহযোগিতা করেছেন চাল, ডাল, আলু, চিনি, কাপড়সহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র।
অসহায়দের মাঝে চিকিৎসা সেবা দিতে কুন্ঠাবোধ না করে এসব মানুষের পাশে থেকেছেন সবসময় সৈয়দ পরিবারের লোকজন। এখানেও সৈয়দ নুরুল ইসলামের অবদান যথেষ্ট রয়েছে।
সৈয়দ নুরুল ইসলাম একজন সাদা মনের মানুষ। তিনি শুধু একজন পুলিশ অফিসারই নন তিনি অসহায়, গরীব, দুঃখি, মেহনতি মানুষের একজন কান্ডারীও বটে। তিনি বিভিন্ন মানবিক কাজের দরুন দিনে দিনে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.