দেরিতে কনসার্ট শুরু, ফের ম্যাডোনার বিরুদ্ধে ভক্তের মামলা

 

বিটিসি বিনোদন ডেস্ক: দীর্ঘদিনের অসুস্থতা পেরিয়ে আবার গানে সরব হয়েছেন ‘কুইন অব পপ’খ্যাত মার্কিন গায়িকা ম্যাডোনা। দেরিতে কনসার্ট শুরু করায় তার বিরুদ্ধে মামলা করেছেন ২ ভক্ত। কনসার্ট শুরুর একটি নির্দিষ্ট সময় ছিল। কিন্তু সেই সময় মেপে মঞ্চে ওঠেননি যুক্তরাষ্ট্রের এই পপ তারকা। এমন অভিযোগেই ফের মামলায় ফাঁসলেন ম্যাডোনা। এর আগেও একাধিকবার ম্যাডোনার বিরুদ্ধে একই অভিযোগে মামলা করেছেন ভক্তরা।
বুধবার (১৭ জানুয়ারি) ব্রুকলিন ফেডারেল আদালতে দায়ের করা মামলার এজাহারে মাইকেল ফেলো ও জোনাথন হ্যাডেন নামের ওই দুই ব্যক্তি বলেন, ম্যাডোনার সেলিব্রেশন ট্যুরের অংশ হিসেবে বার্কলেস সেন্টারে ১৩ ডিসেম্বর আয়োজিত শো’র টিকিট কিনেছিলেন তারা।
তারা বলেন, বিজ্ঞাপনে অনুষ্ঠান শুরুর সময় রাত সাড়ে ৮টা দেওয়া থাকলেও, রাত সাড়ে ১০টা পর্যন্ত মঞ্চে ওঠেননি ৬৫ বছর বয়সী এই সংগীতশিল্পী। ফলে কনসার্ট শেষে রাত ১টার পর তারা দুজন যখন বাসার উদ্দেশে রওনা হন, ততক্ষণে মাঝরাত হয়ে যাওয়ায় গণপরিবহন বা রাইড শেয়ারিং কোনো যানবাহন পেতে তাদের ভোগান্তিতে পড়তে হয়।
মামলায় অভিযোগ করা হয়েছে, রাতে শো দেরিতে শেষ হওয়ায় ‘পরের দিন পরিবারের প্রতি দায়িত্ব পালনে’ সমস্যা হয় তাদের। তারা ‘বিবেকহীন, অন্যায্য ও প্রতারণামূলক ব্যবসা চর্চা করার’ জন্য ম্যাডোনা, বার্কলেস সেন্টার ও ট্যুর প্রমোটার লাইভ নেশনের বিরুদ্ধে মামলা করেছে।
তাদের দাবি, ম্যাডোনা তার নির্ধারিত সময়ের চেয়ে অনেক দেরিতে কনসার্ট শুরু করেছিলেন। অথচ কনসার্টের পরের দিন সকালে তাদের ‘পূর্বনির্ধারিত কাজ করার জন্য সকাল সকাল ঘুম থেকে ওঠা দরকার ছিল’।
এর আগেও একই অভিযোগে (দেরিতে শো শুরু) ম্যাডোনার বিরুদ্ধে মামলা করেন ন্যাট হলান্ডার নামের এক ব্যক্তি। তিনি ২০১৯ সালে ফিলমোর মিয়ামি বিচে ম্যাডোনার কনসার্ট দেখতে গিয়েছিলেন। সেদিনও নির্ধারিত সময়ের চাইতে দুই ঘণ্টা দেরিতে শো শুরু করেন ম্যাডোনা। পরদিন কাজে যেতে দেরি হবে মনে করে হলান্ডার শো না দেখেই বাড়ি ফিরে যান। এছাড়া ২০২০ সালের শুরুর দিকে নিউ ইয়র্কের দুই ভক্তও তার বিরুদ্ধে একই অভিযোগে একটি মামলা করেন।
রক্তে মারাত্মক ব্যাক্টেরিয়া সংক্রমণ নিয়ে হাসপাতালের আইসিইউ ঘুরে আসার পর গত বছরের অক্টোবর থেকে ম্যাডোনা তার স্থগিত হওয়া ‘সেলিব্রেশন ট্যুর’ শুরু করেন। ৮৪ দিনের ট্যুরটি শুরু হওয়ার কথা ছিল গত ১৫ জুলাই। কিন্তু গত ২৯ জুন খবর আসে, হাসপাতালে ভর্তি হয়েছেন এই শির্পী। পরে তার ম্যানেজার গাই ওসেরি জানিয়ে দেন, আপাতত ম্যাডোনার ওয়ার্ল্ড ট্যুর স্থগিত রাখতে হচ্ছে।
‘সেলিব্রেশন ট্যুরে’ ১৯৮৩ সালে প্রকাশিত নিজের নামের প্রথম অ্যালবাম থেকে শুরু করে ২০১৯ সালের ‘ম্যাডোনা এক্স’ অ্যালবামের সুপারহিট সব গানই গাইছেন ম্যাডোনা। বিভিন্ন শহরে মোট ৩৫টি শো করার পরিকল্পনা আছে তার।
সর্বশেষ ম্যাডোনাকে পারফর্ম করতে দেখা গেয়েছিল ২০১৯ সালের ম্যাডাম এক্স-এর শোগুলোতে। কিন্তু হাঁটু ও কোমরের ইনজুরির কারণে সেসময় বেশ কয়েকটি শো বাতিল করতে হয়। থিয়েটারভিত্তিক এক্সপেরিমেন্টাল সেই ট্যুরের শেষ দশটি শো ছিল প্যারিসে, সেগুলো বাতিল হয় কোভিড মহামারীর কারণে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.