দুর্যোগ কবলিত চরাঞ্চলে ছাত্রদলের খাদ্য সামগ্রী বিতরণ

রংপুর প্রতিনিধি: আকস্মিক ভয়াবহ বন্যা ও নদী ভাঙ্গনের ফলে রংপুর গংগাচড়া উপজেলার বিভিন্ন অঞ্চলে সৃষ্ট সংকট মোকাবেলায় বানভাসি ক্ষতিগ্রস্ত ও অসহায় পরিবারের মাঝে জেলা ছাত্রদলের সংগ্রামী সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা’র ব্যক্তিগত উদ্যোগে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে
আজ বৃহস্পতিবার বিকেলে রংপুর-১ আসনের গঙ্গাচড়া উপজেলার লক্ষীটারি ইউনিয়নের মহিপুর শংকরদহ ধুধু বালুচর এলাকায় এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
এসময় রংপুর জেলা বিএনপি’র সহ-সভাপতি ও গঙ্গাচড়া উপজেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব ওয়াহেদুজ্জামান মাবু, রংপুর জেলা ছাত্রদলের সভাপতি (ভারপ্রাপ্ত) মাহবুব হোসেন সুমন, সহ-সভাপতি নুরুজ্জামান সুমন, সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা, সহ-সাধারণ সম্পাদক ফজলুল হক, এ.কে.এম মাহবুব আসিফ, শফিকুল ইসলাম রাজ, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ আকাশ, রতন আহমেদ, দপ্তর সম্পাদক সৈয়দ সিনদীদুল ইসলাম সিনদীদ, গংগাচড়া উপজেলা ছাত্রদলের আহবায়ক আক্তারুজ্জামান তিতাস, যুগ্ম-আহবায়ক মোঃ তুষার আহমেদ তুলিপ, হারাগাছ পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক  মোঃ আক্তারু জ্জামান বাধন প্রমুখ।
এছাড়াও  রংপুর জেলা ছাত্রদল ও গঙ্গাচড়া বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এতে প্রায় তিন শতাধিক বন্যা কবলিত মানুষের মাঝে চাল, ডাল, আলুসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
ছাত্রদলের সভাপতি (ভারপ্রাপ্ত) মাহবুব হোসেন সুমন খাদ্য সামগ্রী বিতরণের সময় দুর্যোগ কবলিত চর অঞ্চলের মানুষদের বলেন, রংপুর পীরগঞ্জের সহিংসতার ঘটনায় জোরপূর্বক ভাবে বিএনপি’র উপর চাপিয়ে দেওয়া হচ্ছে কথায় কথায় মামলা-হামলা দিয়ে বিএনপি’র নেতাকর্মীদের দাবিয়ে রাখার চেষ্টা করা হলেও যতই বিপদ আসুক না কেন দুর্যোগ কবলিত মানুষের পাশে বিএনপি ছিলেন,আছেন ও থাকবেন।
পরে জেলা ছাত্রদলের সংগ্রামী সাধারণ সম্পাদক জোহা বলেন দুর্যোগ কবলিত ও নদী ভাঙ্গন থেকে রক্ষায় নদী শাসনের জন্য যে ধরনের পদক্ষেপ নেওয়া দরকার সেটি যেন সরকার অবশ্যই দ্রুত ব্যবস্থা নেন।
এছাড়াও গঙ্গাচড়া উপজেলার বিভিন্ন এলাকায় বন্যার শুরু থেকেই বন্যার্তদের পাশে ছিলেন রংপুর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা।
তিনি গঙ্গাচড়া উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করাসহ খাদ্য সামগ্রী বিতরণ করেন। এর আগেও করোনা মহামারীর সময়ে গঙ্গাচড়া উপজেলাসহ রংপুরের বিভিন্ন স্থানে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.